ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২২ ১৫:২৭:১৭

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়েছে। 

 গত ২১শে ফেব্রুয়ারী ভাষা শহীদের স্মরণে সকাল ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলনসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

 এরপর দলীয় কার্যালয় হতে শোক র‌্যালী সহকারে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

 রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলীর সভাপতিত্বে এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর সভার সাবেক মেয়র মোহাম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি অধ্যাপক ফকরুজ্জামান মুকুট, সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ ভুইঁয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল ইসলাম সফিক, মহিলা বিষয়ক সম্পাদিকা মীর মাহফুজা খাতুন মলি, সদস্য আব্দুস সালাম মন্ডল, গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক শফিকুল হোসেন সফি, সহ-সভাপতি গণেশ মিত্র, জেলা যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান মিয়া সোহেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন, জেলা ছাত্র লীগের সভাপতি শাহিন শেখ, সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্র লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী বলেন, ভাষা শহীদদের আত্মত্যাগের কারণেই আজ আমার বাংলা ভাষায় কথা বলতে পারছি ও বাংলা ভাষাকে আন্তর্জাতিক ভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছি। মূলত ভাষা আন্দোলন থেকেই আমাদের স্বাধীনতার আন্দোলন শুরু হয়েছিল। যা পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ থেকে আমাদের শিক্ষা নিয়ে দেশকে এগিয়ে নিতে সকলে একসাথে কাজ করতে হবে।

 
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ