ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে ৩দিনের বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসব শুরু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-২২ ১৫:২৯:৩১

 মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল ২২শে ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ী শহরের আজাদী ময়দানে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ৩দিন ব্যাপী বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।

 বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের সভাপতি রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান।

 জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন ও মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি কবি সালাম তাসির বক্তব্য রাখেন।

 জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস ও রাজা সূর্য কুমার ইনিস্টিউটের সহকারী শিক্ষক চায়না রাণী সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা। পরে অতিথিগণ মেলার স্টল পরিদর্শন করেন।

 অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, কোভিডের কারণে ৩বছর পর আবার রাজবাড়ীতে বই মেলা শুরু হয়েছে। আমরা কেন জানি এখন বই পড়া ও বই কেনা থেকে দূরে সরে গেছি। আমরা যারা নতুন প্রজন্ম রয়েছি তাদের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই আমরা বেশি বেশি বই পড়বো ও বই কিনবো। পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন লেখক, মনিষীদের বই পড়বো। আমরা এখন বেশিরভাগ স্মার্ট ফোন, কম্পিউটার, ল্যাপটপে পিডিএফ ফাইলে অথবা গুগলে সার্চ করে বই পড়ি। কিন্তু কাগজের বই পড়ার মধ্যে আলাদা একটি স্বাদ রয়েছে। আগামী দিনের বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের স্মার্ট নাগরিক হতে হবে।স্মার্ট নাগরিক হতে হলে বেশি বেশি বই পড়তে হবে।

 আলোচনা সভা শেষে অতিথিরা বিভিন্ন লেখকদের বইয়ের মোড়ক উন্মোচন করেন এবং বই মেলায় বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা শেষে মেলা প্রাঙ্গণে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। মেলায় বিভিন্ন প্রকাশনী সংস্থা ও সাহিত্য সংগঠনের পক্ষ থেকে ২৩টি স্টল স্থাপন করা হয়েছে।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ