ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
রাজবাড়ীতে রেলের বেদখল হওয়া জমি শীঘ্রই পুনরুদ্ধার করা হবে------------রেলপথ মন্ত্রী
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৩ ১৪:৫৫:৫১

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেছেন, রাজবাড়ী রেলের শহর। এখানে রেলের অনেক জায়গা জমি রয়েছে। কিন্তু সব জমি বেদখল হয়ে আছে। এ কারণে রেলের শহর হিসেবে ঐতিহ্য হারিয়েছে। রাজবাড়ীতে রেলের বেদখল হওয়া জমি খুব শীঘ্রই পুনরুদ্ধার করা হবে।

 গতকাল ২৩শে ফেব্রুয়ারী রাতে রাজবাড়ী শহরের আজাদী ময়দানে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ৩দিনব্যাপী বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেন, মন্ত্রী হবার পর আজ প্রথম টিকিট কেটে ঢাকা থেকে রাজবাড়ীতে ট্রেন যোগে এসেছি। রাজবাড়ীতে ট্রেনে আসা অনেক আরামদায়ক। খুব কম সময়ে ট্রেনে ২ঘন্টা ২০মিনিটে ঢাকা থেকে রাজবাড়ীতে আসা যায়। অনেক দিন পর আমি ট্রেনে রাজবাড়ী স্টেশনে নেমেছি। স্টেশনে নেমে স্টেশনের যে দুর্দশা দেখলাম তাতে সত্যি আমার খুব খারাপ লেগেছে। খুব তাড়াতাড়ি আমরা রাজবাড়ীর এই ভগ্নদশা কাটিয়ে উঠতে পারবো। রাজবাড়ী রেলস্টেশনকে আধুনিক রেলস্টেশন হিসেবে গড়ে তোলা হবে।

 রেলপথ মন্ত্রী আরো বলেন, আপনারা জানেন রাজবাড়ীতে রেলের বৃহত্তর রেল কারখানা হচ্ছে। যা ১০৫ একর জমির ওপরে, সৈয়দপুরের থেকেও বড়। এখানে বগি মেরামত, রক্ষণাবেক্ষণ এবং বগি নির্মাণের জন্য বড় কারখানা হচ্ছে। এই কারখানা হলে রাজবাড়ীর চিত্র পাল্টে যাবে। রেলের শহর হিসেবে রাজবাড়ী তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।

 রেলমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন রেল ধ্বংস হয়ে গেছিলো। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার আবার নতুন করে গড়ে তুলছে। রাজবাড়ীতে রেল বলতে কিছুই ছিলো না। প্রধানমন্ত্রী ক্ষমতা নেওয়ার পর এগুলো আবার পুনজ্জীবিত করেছে। আমাদের একটু সময় দিতে হবে আমরা আপানাদের সহযোগিতায় রাজবাড়ীকে আবার রেলের শহর হিসেবে গড়ে তুলবো। এছাড়াও আজাদী ময়দানে রাজবাড়ীতে রেলের একটি আধুনিক একটি অডিটোরিয়াম করার চেষ্টা করবো।

 রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতুসহ জেলা প্রশাসক কার্যালয়ে উদ্ধর্তন কর্মকর্তা, জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তা, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

 আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের পক্ষ থেকে রেলপথ মন্ত্রীকে বই উপহার দেওয়া হয়। এছাড়াও বিভিন্ন লেখকরা তাদের লেখা বই রেলপথ মন্ত্রীকে উপহার দেন। এরপর জেলা শিল্পকলা একাডেমির আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন রেলপথ মন্ত্রী।

 
জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ