ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে কমলাপুর থেকে রাজবাড়ী স্টেশনে এলেন রেলপথ মন্ত্রী
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৩ ১৪:৫৭:১২

রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের প্রতিটি জেলায় রেল সংযোগ ও রেল পৌঁছে দেওয়া হবে। দ্রুত সময়ের মধ্যেই ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দরে রেল পৌঁছে দেওয়া হবে। যার লক্ষ্যে রেলের কোচ ও ইঞ্জিন আমদানি করা হয়েছে। আরও কিছু আমদানি হবে।

 গতকাল ২৩শে ফেব্রুয়ারী সকাল ১০টা ৫০মিনিটে রাজধানী ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রেলপথ মন্ত্রী রাজবাড়ী স্টেশনে নামলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, আমাদের প্রচুর কোচ আমদানি হচ্ছে, ইঞ্জিনও আমদানি হয়েছে, আরও কিছু আমদানি হবে। এর মধ্যে সবচেয়ে সুখের খবর এটা রাজবাড়ী রেলের শহর, রাজবাড়ীতে একটা রেলের সবচেয়ে বড় কারখানা নির্মাণ করা হবে। যেটা ১০৫ একর জমি নিয়ে, সৈয়দপুরের থেকেও বড়। এই কারখানায় রিপেয়ারিং, মেইনটেনেন্স সহ বগি তৈরি কারখানা যাতে হয় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। এটা আমাদের রাজবাড়ীবাসীর জন্য একটি বড় ব্যাপার। 

 তিনি বলেন, মন্ত্রী হবার পর আজ প্রথম টিকিট কেটে ঢাকা থেকে রাজবাড়ীতে ট্রেন যোগে এসেছি। রাজবাড়ীতে ট্রেনে আসা অনেক আরামদায়ক। খুব কম সময়ে ট্রেনে ২ঘন্টা ২০মিনিটে ঢাকা থেকে রাজবাড়ীতে আসা যায়। অনেক দিন পর আমি ট্রেনে রাজবাড়ী স্টেশনে নেমেছি। নেমে স্টেশনের যে দুর্দশা দেখলাম তাতে সত্যি আমার খুব খারাপ লেগেছে। খুব তাড়াতাড়ি আমরা রাজবাড়ীর এই ভগ্নদশা কাটিয়ে উঠতে পারবো। রাজবাড়ী রেলস্টেশনকে আধুনিক রেলস্টেশন হিসেবে গড়ে তোলা হবে।

 জানা গেছে, রেলপথ মন্ত্রী দুই দিনের সরকারী সফরে রাজবাড়ীতে এসেছেন। সকাল ৮টা ১০ মিনিটে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে যাত্রা করেন। সকাল ১০টা ৫০মিনিটে তিনি রাজবাড়ী রেলস্টেশনে পৌঁছান। 

 এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোর্শেদ আরুজসহ রেলের উর্ধতন কর্মকর্তারা রেলপথ মন্ত্রী ও তার সহধর্মিনী মিসেস সাঈদা হকিমকে ফুলেল অভ্যর্থনা জানান। এ সময় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 উল্লেখ্য, রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নিযুক্ত হবার পর বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এবারই প্রথম রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে সরাসরি রাজবাড়ীতে এলেন।    

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ