ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
রাজবাড়ী সদর থানা পুলিশের অভিযানে নিষিদ্ধ পলিথিনসহ ট্রাক জব্দ॥গ্রেপ্তার-২
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৮ ১৫:৩৭:৪৪

রাজবাড়ী থানা পুলিশের অভিযানে গত ২৭শে ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের মুরগির ফার্ম এলাকা থেকে নিষিদ্ধ ৪ হাজার ১৪০ কেজি পলিথিনের শপিং ব্যাগ ও পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকসহ ২জনকে গ্রেফতার করা হয়েছে।
 এ বিষয়ে রাজবাড়ী থানায় গতকাল ২৮শে ফেব্রুয়ারী দুপুরে সংবাদ সম্মেলনে তথ্য নিশ্চিত করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান।
 গ্রেফতারকৃতরা হলো- বরিশাল জেলার বাকেরগঞ্জ জেলার দূর্গাপুর গ্রামের মোঃ নুরুল ইসলাম মুন্সির ছেলে মোঃ বেলাল হোসেন(২৫) ও পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার রায়পুর গ্রামের জয়নাল শিকদারের ছেলে মোঃ খায়রুল ইসলাম(১৯)।
 সংবাদ সম্মেলনে রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান জানান, গতকাল দুপুরে টিএসআই নূর আলম সঙ্গীয় ফোর্স সহ রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পুলিশ লাইন্সের সামনে চেকপোস্টে ডিউটিকালীন ঢাকা থেকে আসা একটি মিনি ট্রাক কুষ্টিয়া যাওয়ার পথে পুলিশ লাইন্স অতিক্রম করা কালে সন্দেহজনক মনে হলে গাড়িটিকে থামানো হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তাদের কথাবার্তা অসংলগ্ন মনে হলে গাড়িতে তল্লাশী করা হয়। তখন আমরা দেখি যে ট্রাকে নিষিদ্ধ পলিথিন রয়েছে। এই পলিথিন সরকারীভাবে পরিবহন করা নিষিদ্ধ থাকায় পুলিশ ৪ হাজার ১৪০ কেজি পলিথিন ও  অবৈধ পলিথিন পরিবহন কাজে ব্যবহৃত একটি ট্রাক ও জব্দ করা হয়। জব্দকৃত পলিথিনের আনুমানিক মূল্য ৬ লক্ষ ২১ হাজার টাকা।
 ওসি আরও বলেন, নিষিদ্ধ পলিথিন ব্যাগ বাজারজাতকরণ, বিক্রয়, বিতরণ ও বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবহন করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬(ক) ধারা লংঘন করে এবং একই আইনের ১৫(১) এর ৪ এর(ক) (খ) মোতাবেক দন্ডনীয় অপরাধ করায় এ সংক্রান্ত রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
 সংবাদ সম্মেলনে রাজবাড়ী থানার পরিদর্শক(তদন্ত) এসরাকুল হোসেন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক(টিআই) তারক চন্দ্র পালসহ থানা পুলিশের অনান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ