ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতে রায় বালিয়াকান্দিতে স্বামী হত্যার দায়ে স্ত্রী
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৮ ১৫:৪২:১৪

 রাজবাড়ী জেলা ও দায়রা জজ মোছাঃ জাকিয়া পারভীন গতকাল ২৮শে ফেব্রুয়ারী জনাকীর্ণ আদালতে বালিয়াকান্দি উপজেলার বংকুর গ্রামে স্বামী আশরাফকে লোহার রড দিয়ে পিটিয়ে হত্যার দায়ে স্ত্রী সাহিদা বেগম (৫৭)কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১বছরের কারাদন্ড প্রদান করেছেন।
 দন্ডপ্রাপ্ত আসামী সাহিদা বেগম বালিয়াকান্দি উপজেলার বংকুর গ্রামের মৃত আশরাফ সানার স্ত্রী।
 জানা গেছে, দন্ডপ্রাপ্ত আসামীর বড় মেয়ে মোছাঃ আফরোজা বেগম তার বাবাকে পিটিয়ে হত্যার দায়ে গত ২০১২ সালে ৪ই ডিসেম্বর মা সাহিদা বেগমকে আসামীকে করে বালিয়াকান্দি থানায় হত্যা মামলা দায়ের করে।
 মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, আসামী সাহিদা বেগমের স্বামী আশরাফ সানার বাড়ি ছিল সাতক্ষীরা জেলার কলারোয়া থানার ওকাপুর গ্রামে। তিনি সাহিদাকে বিয়ে করে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বংকুর গ্রামে জমি কিনে বাড়ি করেন। এখানে বাড়ি করার পর তিনি আবার সাতক্ষীরা জেলার কলারোয়াতে আরেকটি বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর থেকে আশরাফ প্রথম স্ত্রী সাহিদা বেগমের সংসার খরচ দেয়া বন্ধ করে দেন। মাঝে মধ্যেই সাতক্ষীরা থেকে এসে আশরাফ প্রথম স্ত্রী সাহিদার কাছে টাকা চেয়ে মারধর করতেন। টাকা দিতে না পারলে বাড়ি বিক্রি দেবার হুমকি দিতেন। ঘটনার দিন ২০১২ সালের ৪ঠা ডিসেম্বর সকালে ৭টা ৪০মিনিটের দিকে আশরাফ টাকা চেয়ে ঝগড়া করতে থাকে।
 এক পর্যায়ে ঘর থেকে লোহার রড নিয়ে আশরাফ স্ত্রী সাহিদাকে মারতে যায়। তখন সাহিদা বেগম লোহার রডটি আশরাফ কাছ থেকে কেড়ে নিয়ে তাকেই মাথায় আঘাত করেন। এ সময় আশরাফ চিৎকার করে বাড়ির পাশের চাষের জমিতে মধ্যে পড়ে যায়। তখন সাহিদা গিয়ে আশরাফের মাথায় রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। ওই আঘাতে ঘটনাস্থলেই আশরাফ মারা যায়। ওই দিনই সাহিদার বড় মেয়ে আফরোজা বেগম বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন। মামলার পর সাহিদাকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠায়। সাহিদা বেগম ৯মাস কারাভোগের পর থেকে রায় প্রদানের দিন পর্যন্ত জামিনে ছিলেন। রায় প্রদানের সময় আদালতে উপস্থিত হলে আদালত সাহিদাকে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করে।
 রাজবাড়ী জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডঃ মোঃ উজির আলী শেখ জানান, আদালত দীর্ঘ শুনানী শেষে ১২বছর পর এই হত্যা মামলার রায় ঘোষণা করেন। এই রায়ে রাষ্ট্র পক্ষ সন্তুষ্ট।

জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ