ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল হরিসভা মন্দিরে অষ্টকালীন লীলা কীর্তনে ভক্ত ও দর্শনার্থীর ঢল
  • সুজন বিষ্ণু
  • ২০২৪-০২-২৯ ১৪:৫৮:০১

 রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল হরিসভা মন্দিরে ৬দিন ব্যাপী শ্রী-শ্রী তারকব্রহ্ম হরিনাম ও অষ্টকালীন লীলা কীর্তনের শেষ দিনে অসংখ্য ভক্ত ও দর্শনার্থীর ঢল চোখে পড়ার মতো।
 দূর দূরান্ত থেকে ভক্ত ও দর্শনার্থীদের আগমণের মধ্য দিয়ে গত ২৪শে ফেব্রুয়ারী ভোর থেকে শুরু হয়ে আজ ১মার্চ ভোরে শেষ হবে এই অনুষ্ঠান।
 ঐতিহ্যবাহী এ মন্দিরে দেশ মাতৃকা, বিশ্বশান্তি ও সকল সন্তানের কল্যাণ কামনায় এবার ৬৭তম ৪০ প্রহরব্যাপী অখন্ড নামযজ্ঞ অনুষ্ঠান হচ্ছে বলে আয়োজকরা জানিয়েছেন। উৎসবকে ঘিরে মন্দিরকে সাজানো হয়েছে অপরূপ সাজে। অষ্টকালীন লীলা কীর্তন পরিবেশন করেন, তৃষ্ণা দেবনাথ (বগুড়া) পলাশ সরকার (ফরিদপুর), তন্ময় দাস (ফরিদপুর)।
 সরেজমিনে ঘুরে গতকাল ২৯শে ফেব্রুয়ারী সন্ধ্যাতে দেখা গেছে, মন্দিরে কয়েক হাজার ভক্ত রয়েছে। মন্দিরের বাইরে বসেছে মেলা। মেলাতে রয়েছে মুখরোচক খাবার, পাপড়, কসমেটিকস, নাগরদোলা, ধর্মীয় বইয়ের দোকন,পান, চা সহ বিভিন্ন ধরনের দোকান।
 হরিসভা মন্দির কমিটির সভাপতি বলেন, মাঘী পূর্ণিমা তিথির গঙ্গাস্নানের দিন থেকে এখানে শ্রী-শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও অষ্টকালীন লীলা কীর্তন হয়। এবারও ৫দিন নাম সংকীর্তন ও ১দিন অষ্টকালীন লীলা কীর্তনের আয়োজন করা হয়েছে। শেষ দিনে অনেক ভক্তের আগমন হয়েছে মন্দিরে। প্রতিদিন দুপুরে ও রাতে আগত সকল ভক্তদের জন্য প্রসাদের ব্যবস্থা ছিল।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ