ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী শহরের ডাঃ রতন ক্লিনিকে ফের ভুল চিকিৎসায় সিজারিয়ান নারীর মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-০১ ১১:২০:৩৮

রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুল এলাকায় অবস্থিত ডাঃ রতন ক্লিনিকে ফের ভুল চিকিৎসায় সিজারিয়ান রোগী আম্বিয়া আক্তার বীনা(২৫) এর অকাল মৃত্যুর অভিযোগ উঠেছে।
 গত ২৮শে ফেব্রুয়ারী রাত ১১টার দিকে ডাঃ রতন ক্লিনিকে ওই রোগীর সিজার করেন ওই ক্লিনিকের মালিক ডাঃ রইসুল ইসলাম রতন। তার ভুলের কারণে পরবর্তীতে রোগীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হলে সেখানে রাত ১টার দিকে আম্বিয়া আক্তার বীনার মৃত্যু হয়।
 মৃত বীনা রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের গৌরীপুর গ্রামের হবিবর রহমানের মেয়ে। বীনার বিয়ে হয়েছিল চাঁপাইনবাবগঞ্জ জেলায়। তার স্বামীর নাম রাকিব হোসেন।
 পারিবারিক সূত্রে জানা গেছে, বীনার সিজারে ডেট আরও ২০/২৫ দিন পর ছিলো। কিন্তু গত বুধবার রাতে তার ব্যাথা উঠলে পরিবারের সদস্যরা ওই দিন রাত ১০টার দিকে রাজবাড়ী শহরের ডাঃ রতন ক্লিনিকে বীনা নিয়ে গেলে ডাঃ রতন কোন চেকআপ না করেই বীনাকে অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে সিজার করেন। সিজার করার পর বীনার জ্ঞান না ফিরলে ডাঃ রতন কৌশলে রোগীকে ফরিদপুরে রেফার করে। আত্মীয়-স্বজন বীনাকে ওই রাতেই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাত ১টার দিকে তার মৃত্যু হয়।
 এ বিষয়ে বীনার মামা পথিক বলেন, ডাঃ রতন আমার ভাগ্নিকে কোন চেকআপ না করেই সিজার করেছে। আমার ভাগ্নির উচ্চ রক্তচাপসহ কিছু জটিলতা ছিলো। কিন্তু ডাঃ রতন সেগুলো আমলে না নিয়ে সিজার করে। ডাঃ রতন তো গাইনী বিশেষজ্ঞ না। সে কিভাবে সিজার করে এবং তাকে অতিমাত্রায় এনেসথেসিয়া দেওয়ায় তার জ্ঞান ফেরেনি। আমরা এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিবো।
 এ বিষয় জানতে ডাঃ রইসুল ইসলাম রতনের মোবাইলে ফোন দিলে তিনি প্রথমে ভালো ভাবেই কথা বলেন। পরবর্তীতে সিজারের বিষয়ে জানতে চাইলে তিনি এ ব্যস্ত আছেন এবং এ বিষয়ে পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন।
 উল্লেখ্য, এর আগেও ডাঃ রতন ক্লিনিকে ভুল চিকিৎসা ও ভুল অপারেশনে একাধিক রোগীর অকাল মৃত্যুর ঘটনায় ক্লিনিকে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটলেও বিভিন্ন উপায়ে তা ধামাচাপা দেওয়া হয়। অহরহ রোগীর অকাল মৃত্যুর ঘটনায় এই ক্লিনিক কিলখানা হিসেবে স্থানীয়ভাবে পরিচিতি পেয়েছে। গতকাল বৃহস্পতিবার ঘটনাটি ধামাচাপা দিতে ক্লিনিক কর্তৃপক্ষ ব্যস্ত থাকতে দেখা গেছে।
 ডাঃ রতন ক্লিনিকে ভুল ও অপচিকিৎসায় রোগীর অকাল মৃত্যুর ঘটনায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ উদাসীন থাকায় সচেতন মহলে ও ভুক্তভোগীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  

 

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ