ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুরে জমি নিয়ে বিরোধের জেরে ১জন নিহত॥আহত-৫
  • আশিকুর রহমান
  • ২০২০-১০-০৪ ১৫:২৮:১৯
বালিয়াকান্দির বকশীয়াবাড়ী গ্রামে গতকাল ৪ঠা সেপ্টেম্বর বিকালে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হাতে রবিউল ইসলাম রব ফকির নিহত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে রবিউল ইসলাম রব ফকির(৪৩) নামে এক কৃষককে মাথায় টেটাবিদ্ধ করে ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ।
  গতকাল ৪ঠা সেপ্টেম্বর বিকেল ৫টার দিকে উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশীয়াবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রবিউল ওই গ্রামের মৃত আবুল ফকিরের ছেলে।
  এ ঘটনায় আহত হয়েছেন ৫জন। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।   
  আহতরা হলেন ঃ বকশীয়াবাড়ি গ্রামের মৃত আবুল ফকিরের ছেলে শরীফুল ফকির(৩৫), তোফাজ্জেল ফকিরের ছেলে মিরাজ ফকির(৩৫), মৃত আজিজ মন্ডলের ছেলে মোজাহার মন্ডল(৪২), মোজাফ্ফর হোসেন(৪০) ও মৃত মাহাবুব ফকিরের ছেলে মানিক ফকির(৩৫)।  
  হাসপাতালে চিকিৎসাধীন আহত মানিক ফকির জানান, নিহত রবিউল তার আপন চাচাতো ভাই। রবিউল তাদের সৎ চাচাতো ভাই সাদ্দামের কাছ থেকে ২০১৩ সালে ৮ শতাংশ জমি দলিলমূলে ক্রয় করেন। কিন্তু সাদ্দাম রবিউলকে ওই জমি দখল না দিয়ে অন্য একজনের কাছে বিক্রি করে দেন। বিষয়টি নিয়ে ওই সময় থেকেই বিরোধ চলে আসছে। স্থানীয়ভাবে কয়েকবার শালিসে বসলেও বিরোধটি মিমাংসা হয়নি। এ বিরোধের জের ধরে গতকাল রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে রবিউল ও সাদ্দাম গ্রুপের মধ্যে মারামারি হয়। মারামারির এক পর্যায়ে সাদ্দামের নেতৃত্বে তার গ্রুপের লোকজন রবিউলসহ তার গ্রুপের লোকজনকে ধারালো অস্ত্র ও টেটা দিয়ে কুপিয়ে জখম করে। পরিবারের লোকজন রবিউলসহ আহত ৬জনকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করে। বাকী ৫জনকে হাসপাতালে ভর্তি করা হয়। 
  এ ঘটনায় নিহত রবিউলের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তার চাচাতো ভাই মানিক ফকির।
  রাজবাড়ী সদর হাসপাতালে জরুরী বিভাগের ইনচার্জ আব্দুল্লাহ্ আল মামুন জানান, নিহত রবিউলের দুই হাতের বাহুতে ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ৫জনের শরীরেও ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে।
  বালিয়াকান্দি থানার ওসি মোঃ তারিকুজ্জামান জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ