ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
মেদিনীপুর পীরের আগমনে রাজবাড়ীর বড় মসজিদে ভক্তদের উপচে পড়া ভিড়
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৩-০৩ ১৪:৫০:২০

 ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর দরবার শরীফের সাজ্জাদানশীল পীর হযরত সৈয়দ শাহ্ ইয়াসুব আলী আল কাদেরী আল হাসানী-আল হুসাইনী আল বাগদাদী(মাঃ জিঃ আঃ) গত ২রা মার্চ বিকেল সোয়া ৩টায় রাজবাড়ী শহরের খানকা শরীফ বড় মসজিদে আসেন।

 পীর সাহেব রাজবাড়ী খানকা শরীফ বড় মসজিদে এসে পৌঁছালে তাকে পুষ্পমাল্য পড়িয়ে দেন আঞ্জুমান-ই-কাদেরিয়া রাজবাড়ীর সভাপতি কাজী ইরাদত আলী।

 এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও তথ্য সম্প্রচার মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী, আঞ্জুমান-ই-কাদেরীয়া ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কে এম বদর উদ্দিন, ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক সৈয়দ মুন্তাজিম উদ্দিন হোসেন-ইলতিয়াম, ঢাকা আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি মোঃ মাহাবুব-উল আলম দুলাল, আঞ্জুমান-ই-কাদেরিয়া রাজবাড়ীর যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী আতিকুল ইসলাম রতনসহ আঞ্জুমান-ই-কাদেরীয়া ট্রাস্টি বোর্ড, ঢাকা আঞ্জুমান-ই-কাদেরীয়া, রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়া অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও রাজবাড়ী বড় মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ শাহ্জাহান উপস্থিত ছিলেন। পরে হুজুর পাক ভক্তবৃন্দের উদ্দেশ্য জিয়ারত দেন।

 এর আগে, গত ২রা মার্চ সকাল ১১টায় তিনি ঢাকা থেকে হেলিকপ্টার যোগে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া হেলিপ্যাডে অবতরণ করেন। তারপর সেখান থেকে দৌলতদিয়া খানকা শরীফে এসে পৌঁছালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী ফুলেল শুভেচ্ছা জানান এবং বর্তমান সাজ্জাদানশীল হুজুর পাক হযরত সৈয়দ শাহ্ ইয়া'সুব আলী আল কাদেরী আল হাসানী-আল হুসাইনী আল বাগদাদী (মাঃজিঃআঃ)কে পুষ্পমাল্য পড়িয়ে দেন ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম ও দৌলতদিয়া খানকা শরীফের কোষাধ্যক্ষ ফজলুল হক।

 এছাড়াও বাগদাদ শরীফের আওকাফে কাদেরিয়ার মোতাওয়াল্লী নাকিবুল আশরাফ হযরত শেখ সাইয়াদ খালিদ আব্দুল কাদের মনসুর আল গিলানী (রঃ)কে পুষ্পমাল্য পড়িয়ে দেন আঞ্জুমান-ই-কাদেরিয়া রাজবাড়ীর যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম চৌধুরী রতন ও দৌলতদিয়া আঞ্জুমান-ই-কাদেরিয়ার সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন। 

 এ সময় হুজুর পাককে একনজর দেখতে দৌলতদিয়া খানকা শরীফে লক্ষাধিক ভক্তবৃন্দের সমাগম ঘটে। পরে হুজুর পাক ভক্তবৃন্দের উদ্দেশ্য জিয়ারত দেন। পরে সেখান থেকে দপুর সাড়ে ১২টায় হুজুর পাক খানখানাপুর খানকা শরীফে আসেন। সেখানে তিনি অপেক্ষারত ভক্তবৃন্দের উদ্দেশ্য জিয়ারত দেন। পরে দুপুর দেড়টার দিকে তিনি রাজবাড়ী শহরের কাজীকান্দা এলাকার নাসিম সফির বাসায় আসেন। সেখানে তিনি মধ্যাহৃ ভোজ শেষ করে দুপুর সোয়া ৩টার দিকে তিনি রাজবাড়ী শহরের খানকা শরীফ বড় মসজিদ আসেন।

 সরেজমিনে দেখা গেছে, মেদিনীপুরের হুজুর কে একনজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার কাদেরিয়া তরিকার ভক্তবৃন্দ রাজবাড়ী শহরের খাানকা শরীফ বড় মসজিদে উপস্থিত হন। নারী, পুরুষ, শিশুসহ কয়েক হাজার লোকের সমাগম হয় বড় মসজিদ এলাকায়। সেখানে হুজুর পাককে একনজর দেখার জন্য অনেক ভক্তবৃন্দকে অপেক্ষা করতে দেখা গেছে।

 রাজবাড়ী শহরের ধুনচি এলাকা থেকে আসা ভক্ত সিরাজ আহমেদ বলেন, বড় হজুর পাককে এক নজর দেখার জন্য এসেছি। তার জিয়ারত নেওয়ার জন্য অপেক্ষা করছি, দোয়া নেওয়ার জন্য এসেছি।

 রাজবাড়ী শহরের বিনোদপুর, বেড়াডাঙ্গা, লক্ষ্মীকোল, ড্রাই আইচ ফ্যাক্টরী, চর নারায়ণপুর এলাকার একাধিক ভক্তবৃন্দদের সাথে কথা হলে তারা বলেন, আমরা আজ হুজুর পাকের সান্নিধ্য পেতে তাকে এক নজর দেখতে বড় মসজিদে ছুটে এসেছি। আমাদের মতন হাজার হাজার ভক্তবন্দ আজ এখানে এসেছে।

 রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম চৌধুরী রতন বলেন, মেদিনীপুরের বড় হুজুর পাক দৌলতদিয়া থেকে রাজবাড়ীতে নাসিম সফির বাসায় আসেন। সেখানে তিনি দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে বিকেল সোয়া ৩টার দিকে রাজবাড়ীর বড় মসজিদে খানকা শরীফে আসেন। সেখানে ভক্তবৃন্দের উদ্দেশ্য জিয়ারত দেন। পরে তিনি সাড়ে ৪টার দিকে দৌলতদিয়ার উদ্দেশ্য রওনা হন এবং বিকেল ৫টার দিকে হেলিকপ্টারে করে আবার ঢাকায় চলে যান।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ