ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশার মৌরাটে এসিল্যান্ডের নির্দেশে ফসলি জমি থেকে মাটি কেটে ইট ভাটায় নেওয়া বন্ধ
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৩-০৬ ১৪:১৫:০৯

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদুর রহমানের নির্দেশে গতকাল ৬ই মার্চ সকালে উপজেলার মৌরাট ইউপির মৌরাট তাঁতি পাড়া গ্রামে নিয়ম বহির্ভূতভাবে ফসলি জমি থেকে মাটি কেটে ইট ভাটায় নেওয়া বন্ধ করা হয়েছে। মৌরাট ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা আব্দুল মজিদ সরেজমিন মাটি কাটা কার্যক্রম বন্ধ করেন।

 জানা যায়, বেশ কিছুদিন যাবত মৌরাট ইউপির মৌরাট তাঁতি পাড়ার শাহা আলম চৌধুরী অরফে চৌধুরীর একটি জমি থেকে মাটি কিনে ইঞ্জিন চালিত বাটা হাম্পার যোগে মৌরাট ইউপির কলাবাড়ীয়া গ্রামে নিজ ইট ভাটায় নিচ্ছিলেন ভাটার মালিক। দীর্ঘদিন ধরে মাটি বহনের ফলে রাস্তার বেহাল দশা এবং জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

 পাংশা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদুর রহমান রুবেল বিষয়টি অবহিত হওয়ার পর তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণে তিনি মৌরাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল মজিদকে নির্দেশনা প্রদান করেন।

 সে আলোকে আব্দুল মজিদ গতকাল ৬ই মার্চ সকাল ১০টার দিকে সরেজমিন মৌরাট তাঁতি পাড়া গ্রামে পুকুর কাটার নামে ফসলি জমি থেকে নিয়ম বহির্ভূতভাবে মাটি কেটে ইটভাটায় নেওয়া কার্যক্রম বন্ধ করেন। একই সাথে তিনি ইট ভাটার মালিক পক্ষ ও জমির মালিক পক্ষকে সতর্ক ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ