ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
কালুখালীর মদাপুর ইউপির চেয়ারম্যান কালামের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর অভিযোগ॥প্রতিকার দাবী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১৬ ১৬:২৬:২০
কালুখালীর মদাপুর ইউপির চেয়ারম্যান মোঃ কালাম মৃধা

 রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম মৃধা(৪৫) সন্ত্রাসী কর্মকান্ড ও করোনা ভাইরাসের জন্য সরকারী বরাদ্দকৃত ত্রাণ বিতরণে অনিয়মের প্রতিকার চেয়ে গত ১৪ই মে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর অভিযোগ করেছে মদাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আলিম খান।
  তার অভিযোগের অনুলিপি গতকাল ১৬ই মে রাজবাড়ীর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে দাখিল করা হয়েছে।
  লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, মদাপুর ইউপির চেয়ারম্যান মোঃ কালাম মৃধা ও তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচার ও নির্যাতনে এলাকার লোকজন আতংকিত। কালাম মৃধা চেয়ারম্যান হওয়ার সুবাদে তার ছোট ভাই বিল্লাল মৃধা তার সন্ত্রাসী নিয়ে এলাকায় মাদক ব্যবসা, গরু চুরি ও জমি দখল করে অনেক টাকার মালিক হয়েছে। তার দলভূক্ত সদস্যরা ইয়াবা, গাঁজাসহ অনেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে ধরা পড়েছে। বিল্লাল বাহিনীর অন্যতম সদস্য আজাদ কসাই গরু চুরি চক্রের মূল হোতা। সে বর্তমানে ৩টি চোরাই গরুসহ ধরা পড়ে জেল হাজতে আছে। কালাম মৃধার আত্মীয় যশোরের সন্ত্রাসী ইলিয়াস। সে বর্তমানে মদাপুরে তার সন্ত্রাসী বাহিনী নিয়ে দীর্ঘদিন যাবৎ অবস্থান করছে। ইলিয়াস তার বাহিনী নিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সরকারী গাছ কেটে বিক্রি ও অন্যের জমি দখল করে মাটি কেটে দীঘি বানানোসহ বিভিন্ন ঘটনায় সাধারণ লোকজন তাদের বিরুদ্ধে কথা বললে তারা বাড়ী থেকে ধরে নিয়ে অমানবিক নির্যাতন করে। 
  গত ইউপি নির্বাচনে কালাম মৃধা সন্ত্রাসী ইলিয়াসকে নিয়ে অর্ধশত সন্ত্রাসী জোগাড় করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কুদ্দুসকে রাত ৮টার দিকে গান্ধিমারা বাজারে জনসম্মুখে মারধর করে মৃত ভেবে গান্ধিমারা বাজারের পাশে রাস্তায় ফেলে রেখে যায়। এছাড়াও বাড়ী ঘর-দোকানপাট ভাংচুর করে। নির্বাচনে কোন লোককে তার বিরুদ্ধে মাঠে থাকতে দেয় না। নির্বাচিত হয়ে সে এলাকার কোন উন্নয়নমূলক কাজ না করে সরকারী সাহায্য ও উন্নয়নমূলক প্রকল্প লোপাট করেছে।
  অভিযোগকারী মোঃ আব্দুল আলিম খান বলেন, ইউপি চেয়ারম্যান কালাম মৃধার এ সকল অপকর্মের বিরোধিতা করার জন্য তার লোকজন দিয়ে ঘর-বাড়ী পর্যন্ত জ্বালিয়ে দেয়। ২০১৯ সালের ২রা ডিসেম্বর রাতে মদাপুর গ্রামের ইউসুফের ছেলে কবির আহম্মেদের মুরগীর ফার্ম ও বসতবাড়ীতে অগ্নিসংযোগ করে। এতে ফার্মের ৫শত মুরগী ও ১টি অস্টেলিয়া জাতের গাভী পুড়ে মারা যাওয়াসহ সাড়ে ৩লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। 
  এ ঘটনায় কবির আহম্মেদ বাদী হয়ে চেয়ারম্যান আবুল কালাম মৃধা ও তার দুই ভাইসহ ১০জনকে আসামী করে ৫ই ডিসেম্বর রাজবাড়ীর ২নং আমলী আদালতে মামলা দায়ের করেন। পরে আদালতের নির্দেশে মামলাটি গত ৮ই ডিসেম্বর কালুখালী থানায় রেকর্ড হয়। কালুখালী থানার মামলা নং-২, ধারাঃ ১৪৩/৩২৩/৪৪৭/৪৩৫/৪৩৬/৫০৬(২) পেনাল কোর্ড। এ মামলায় হাইকোর্টের ৪সপ্তাহের জামিন শেষে গত ১৪ই জানুয়ারী চেয়ারম্যান আবুল কালাম মৃধাসহ ৯জন আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে রাজবাড়ীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আবেদন না মঞ্জুর করে মদাপুর গ্রামের ফেলু মৃধার ছেলে ইউপি চেয়ারম্যান আবুল কালাম মৃধা(৪৫), সালাম মৃধা(৫০), বিল্লাল মৃধা(৩৫), মাগুরা জেলার শ্রীপুর উপজেলার সোনাইমুড়ি গ্রামের মৃত উকিলের ছেলে ইলিয়াস(৩০), মদাপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে জাফর আলী(৪৫), খলিল শেখ(৪০), কাউছার(৩৫), হামজা(২৫) ও হায়দার (৩০)কে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। এ মামলায় দীর্ঘ ২৮দিন জেল হাজতে থাকার পর তার হাইকোর্ট থেকে জামিন পায়। বর্তমানে মামলাটি কালুখালী থানায় তদন্তাধীন রয়েছে। জেল থেকে ছাড়া পাওয়ার পর এলাকায় তার বিরুদ্ধে যারা কথা বলবে তাদেরকে দেখে নিবে বলে হুমকী দিচ্ছে। তার আরেক ভাই আলাল মৃধা শিল্প মন্ত্রণালয়ে চাকুরী করায় সেও এলাকায় তার সাথে প্রভাব বিস্তার করে। 
  সম্প্রতি বর্তমানে করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়দের সহায়তা করার লক্ষ্যে বিভিন্ন ত্রাণ কর্মসূচী গ্রহণ করেছেন। যা স্ব-স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। এ পরিস্থিতিতেও কালাম মৃধা প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে ত্রাণ বিতরণে নানা অনিয়ম করছে। যার কারণে প্রকৃত অসহায়-দুস্থ ব্যক্তিরা প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ সামগ্রী থেকে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় কালাম মৃধা ও তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচার থেকে রক্ষা পেতে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়। 
  ৪জন মেম্বারের জিডি ঃ এদিকে মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম মৃধার বিরুদ্ধে ভয়ভীতি দেখানো ও হুমকী দেয়ার অভিযোগে গত ১২ই কালুখালী থানায় জিডি করেছেন ৪জন ইউপি সদস্য।
  প্রায় অভিন্ন জিডিতে উল্লেখ করা হয়েছে, গত ১১ই মে দুপুরে উক্ত ইউপি সদস্যরা প্রকল্পের নামে তাদের কাছ থেকে স্বাক্ষর নেয়ার বিষয়ে চেয়ারম্যান আবুল কালামের কাছে জানতে চাইলে তিনি তাদের সাথে দুর্ব্যবহার করাসহ ভয়ভীতি প্রদর্শন ও হুমকী দেন
। 
  জিডি করা ইউপি সদস্যরা হলেন ঃ ২নং ওয়ার্ডের সদস্য আসাদুজ্জামান, ৩নং ওয়ার্ডের সদস্য আঃ লতিফ শেখ, ৭নং ওয়ার্ডের সদস্য মোঃ হাবিব খান ও ৮নং ওয়ার্ডের সদস্য মোঃ বিল্লাল হোসেন খাঁ। জিডি নং-৩৮০, ৩৮৫, ৩৯১ ও ৩৯২, তাং-১২/৫/২০২০ইং। 
  এ বিষয়ে চেয়ারম্যান আবুল কালাম মৃধা বলেন, আমার বিরুদ্ধে করা এসব অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। নিরপেক্ষভাবে তদন্ত করা হলে আমার বিরুদ্ধে এসব প্রমাণ হবে না। 

রাজবাড়ী সদর উপজেলায় চেয়ারম্যান নওয়াব  আলী॥ভাইস চেয়ারম্যান রাজু ও লুৎফন নাহার
রাজবাড়ীতে নির্বাচনের কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
রাজবাড়ীতে বিএনপির নেতা আফছার সরদারের ইন্তেকাল
সর্বশেষ সংবাদ