ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশা উপজেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৩-১০ ১৫:৩৬:০০

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে গতকাল ১০ই মার্চ “দুর্যোগ প্রস্তুতিতে লড়বো স্মার্ট সোনার বাংলা গড়বো” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৪ পালিত হয়েছে।

 এ উপলক্ষে র‌্যালী, আলোচনা ও দুর্যোগ প্রতিরোধে জনসচেতনতা মূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

 জানা যায়, সকাল ১০টার দিকে পাংশা উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা ও দুর্যোগ প্রতিরোধে মহড়া অনুষ্ঠিত হয়।

 পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদুর রহমান রুবেলের সভাপতিত্বে আলোচনা সভায় অগ্নিকান্ডসহ নানা দুর্যোগ প্রতিরোধে জনসচেতনতা মূলক গুরুত্বপূর্ণ আলোচনা করেন পাংশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মোঃ আসলাম হোসেন ও পাংশা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার রয়েল আহমেদ।

 আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ চত্বরে পাংশা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের সমন্বয়ে দুর্যোগ প্রতিরোধে জনসচেতনতা মূলক মহড়া পরিচালনা করেন স্টেশন মাস্টার রয়েল আহমেদ।

 অনুষ্ঠানে পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ, প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, ডাঃ নওরিন, মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা একেএম শাহনেওয়াজ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রেড ক্রিসেন্ট, বিএনসিসি ও স্কাউটস প্রতিনিধি দলসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 
পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ