ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
দৌলতদিয়া ফেরী ঘাটে নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ড ভ্যান পদ্মা নদীতে॥চালক উদ্ধার
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২৪-০৩-১৪ ১৬:২৮:৪৭

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের গতকাল ১৪ই মার্চ সকাল পৌনে ১০টার দিকে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ৭নং ঘাটে এনায়েতপুরী ফেরী থেকে নেমে অ্যাপ্রোজ সড়কে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ কোম্পানীর একটি কাভার্ড ভ্যান পদ্মা নদীতে ডুবে গেছে। 

 ডুবে যাওয়া ওই কাভার্ড ভ্যানের চালক মোঃ শাহিন শেখ (৩২)কে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করেছে গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অভিযানিক দল।

 বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ সালাহ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

 জানা গেছে, গতকাল ১৪ই মার্চ সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়া থেকে আসা এনায়েতপুর ফেরী দৌলতদিয়ার ৭নম্বর ফেরী ঘাটে যানবাহন নামানোর সময় এ ঘটনা ঘটে।

 আহত ট্রাক চালক মোঃ শাহিন শেখ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ছাতারপাড়া গ্রামের মহসীন শেখের ছেলে।

 সরেজমিন সকাল সাড়ে ১০টার দিকে দৌলতদিয়া ৭নম্বর ফেরী ঘাটে গিয়ে দেখা যায়, ট্রাকটি ফেরী ঘাট থেকে প্রায় ২০০ গজ দূরে একটি বালুচরে আটকে আছে। এ সময় দৌলতদিয়া নৌ-পুলিশের একটি দল ট্রাকটিকে নদীর পাড়ে টেনে রেখেছে। 

 ৭ নম্বর ফেরী ঘাটে থাকা স্থানীয় কয়েকজন বলেন, ফেরী থেকে ট্রাকটি নেমে উপরে ঢালু উঠতে গিয়ে ব্রেকে কাজ না করায় পিছনের দিকে গিয়ে পন্টুন থেকে সরাসরি নদীতে পড়ে যায়। এ সময় আমরা চালককে বার বার নামতে বললেও তিনি ট্রাকের মধ্যেই বসে থাকেন। পরে ট্রাকটি অর্ধেক ডুবে গেলে চালক দ্রুত নেমে সাঁতরে তীরে উঠলে ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার করে।

 দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা এসআই মোঃ ফরিদ উদ্দিন বলেন, আমরা বিষয়টি শোনা মাত্রাই ঘাটে এসে ট্রাকটিকে পাড়ে টেনে রেখেছি। এ বিষয়ে আমরা বিআইডব্লিউটিএ’র উদ্ধর্তন কর্মকর্তাদের অবগত করেছি। 

 এ বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) মোঃ সালাহ উদ্দিন বলেন, সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা (রো রো) এনায়েতপুরী ফেরী থেকে প্রাণ কোম্পানির একটি কাভার্ড ভ্যান উপরে উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা নদীতে পড়ে যায়। পরে চালককে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। তিনি বর্তমানে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। আমরা এ বিষয়ে উদ্ধর্তন কর্তৃপক্ষের বিষয়টি অবগত করেছি এবং প্রাণ কোম্পানীর কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। এ ঘটনায় চালক বাদে কোন হতাহত নেই।

 
 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ