ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
শহীদ ওহাবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোরাপ মন্ডল কারাগারে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-১৫ ১৫:৩৬:৩৫

এনআই এ্যাক্টের চেক ডিজঅনার মামলায় রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ তোরাপ আলী মন্ডলকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

 গত ১৪ই মার্চ দুপুরে রাজবাড়ীর যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোঃ শাহিনুর রহমান তাকে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

 সাজাপ্রাপ্ত আসামী তোরাপ আলী মন্ডল রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের সাদীপুর গ্রামের আছমত আলী মন্ডলের ছেলে ও শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। 

 জানা গেছে, ২০১১ সালে সদর উপজেলার মূলঘর ইউনিয়নের বিলনয়াবাদ গ্রামের মৃত আব্দুল করিম মিয়ার ছেলে মোঃ সরোয়ার মিয়া বাদী হয়ে রাজবাড়ী বিজ্ঞ ১নং আমলী আদালতে নিগোশিয়েবল ইন্সট্রুমেন্ট এ্যাক্ট ১৩৮ ধারায় একটি মামলা দায়ের করেন। 

 মামলার অভিযোগে জানা গেছে, আসামী তোরাপ আলী মন্ডল রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নের বিলনয়াবাদ গ্রামের মৃত আব্দুল করিম মিয়ার ছেলে মোঃ সরোয়ার মিয়া সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠে। ২০১১ সালে জমি ক্রয়-বিক্রয় ব্যবসার পার্র্টনার হিসেবে মোঃ সরোয়ার মিয়ার কাছ থেকে ৫মাসের জন্য ৮ লক্ষ টাকা নেন আসামী তোরাপ আলী মন্ডল। সে সময় টাকার নিরাপত্তা স্বরূপ আসামী তার নিজ নামীয় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ রাজবাড়ী শাখার আলওয়াদীহ চলতি হিসাব-১১৩ হতে ০৭/০৩/২০১১ তারিখে ৮লক্ষ টাকার চেক বাদীকে প্রদান করেন। বাদী চেকের টাকা নগদায়নের জন্য আসামীর নামীয় একাউন্টে ০৪/০৯/২০১১ইং তারিখে জমা দিলে চেকটি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ রাজবাড়ী শাখার কর্তৃপক্ষ আসামীর নামীয় একাউন্টে অপর্যাপ্ত টাকা থাকার কারণে চেকটি ডিজঅনার করে বাদীকে ডিজঅনার স্লিপ প্রদান করে। এ ব্যাপারে তোরাপ আলী মন্ডলকে উকিল নোটিশের মাধ্যমে টাকা পরিশোধের অনুরোধ করা হয়। তিনি টাকা না দেওয়ায় আদালতে মামলা করেন সরোয়ার মিয়া। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আসামী মোঃ তোরাপ আলী মন্ডলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে ১বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৮লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেন। 

 এ ব্যাপারে বাদী পক্ষের এডঃ বিলকিস খাতুন জানান, যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে আসামী তোরাপ আলী মন্ডল ৪লক্ষ টাকা দাখিল করে আপীল শর্তে জামিনে মুক্তি পায়। পরবর্তীতে বাকী ৪লক্ষ টাকা দিতে না পারায় বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গত ১৪ই মার্চ আসামী আদালতে হাজির হয়ে স্বেচ্ছায় আত্মসমর্পন করে জামিন চাইলে রাজবাড়ী যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে বিচারক মোঃ শাহিনুর রহমান জামিন না মুঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। আসামী বর্তমানে রাজবাড়ী জেলা কারাগারে রয়েছে। 

 
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ