ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
দৌলতদিয়ায় পুলিশ পরিচয়ে গাড়ি তল্লাশী করে যাত্রীদের মালামাল ছিনিয়ে নিত তারা
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৩-১৮ ১৬:১৯:৩১
গোয়ালন্দ ঘাট থানা পুলিশ গত ১৬ই মার্চ রাত সোয়া ১টায় দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে পুলিশ পরিচয়ে গাড়িতে তল্লাশীকালে সুমন খন্দকারকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে গত ১৬ই মার্চ রাত সোয়া ১টায় পুলিশ পরিচয়ে গাড়িতে তল্লাশীকালে মোঃ সুমন খন্দকার(২১) গ্রেফতার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। এ সময় কয়েকজন পালিয়ে যায়। 

গ্রেফতারকৃত সুমন খন্দকার দৌলতদিয়া ইউনিয়নের শাহাদৎ মেম্বার পাড়া এলাকার মোঃ সেকেন খন্দকারের ছেলে। 

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস গতকাল ১৮ই মার্চ এ তথ্য নিশ্চিত করেন। 

জানা গেছে, গত ১৬ই মার্চ দিনগত রাত ১টার দিকে থানার সহকারী উপ-পরিদর্শক(এএসআই) অনুপ চন্দ্র সরকার সহ পুলিশের একটি দল ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের দৌলতদিয়া ঘাট এলাকায় হোন্ডা মোবাইল-৪ এর ডিউটিরত ছিলেন। তারা দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় অবস্থান কালে জানতে পারেন ফেরী ঘাট সড়কের জিরো পয়েন্টে ঢাকাগামী একটি যাত্রীবাহি গাড়ি থামিয়ে পুলিশ তল্লাশি চালাচ্ছে। ওই এলাকায় কোন পুলিশ নেই নিশ্চিত হওয়ার পর তাদের সন্দেহ হলে দ্রুত ঘটনাস্থলে পৌছে। এ সময় দেখতে পান, গাড়ির যাত্রী মোহাম্মদ মনির শেখ(৩০) ও আমির হামজা মীর মালত(২২) নামের ফরিদপুর কোতয়ালী থানা এলাকার ২জনকে কয়েকজন ব্যক্তি জিজ্ঞাসাবাদ করছে। গোয়ালন্দ ঘাট থানা পুলিশের মোবাইল টিম তাদের পরিচয় জানতে চাইলে নিজেদের পুলিশ পরিচয় দেয়। তারা কোন থানায় কর্মরত আছেন বিপি নাম্বার কত জানতে চাইলে কয়েকজন দৌড়ে পালিয়ে যান। তবে হাতেনাতে সুমন খন্দকারকে আটক করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে নিজেকে ভুয়া পুলিশ বলে স্বীকার করে। পরে সুমনের সাথে থাকা ৫জনের পরিচয় নিশ্চিত করেন এবং অজ্ঞাত আরো ৪/৫ জনের কথাও জানান।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত সুমন খন্দকারসহ একটি চক্র প্রতিনিয়িত দৌলতদিয়া ঘাট এলাকায় পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের যানবাহনে তল্লাশী চালাতো। এ সময় সুযোগ বুঝে চক্রটি গুরুত্বপূর্ণ মালামালসহ নগদ টাকা ও স্বর্ণলংকার ছিনিয়ে নিত। এই চক্রের ১০-১২ জনের সদস্য রয়েছে। চক্রের অন্যতম সদস্য সুমন খন্দকার। চক্রের অপর সদস্যদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

জানা গেছে, গ্রেফতারকৃত সুমন খন্দকারের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় ২০২২ সালের ১০ই নভেম্বর দ্রুত বিচার আইনে একটি এবং ২০২১ সালের ৮ই অক্টোবর পেনাল কোড-১৮৬০ এর ধারায় আরেকটি মামলা রয়েছে। তার সাথে থাকা পলাতক অপর পাঁচজনের বিরুদ্ধে থানায় দ্রুত বিচার আইনেসহ একাধিক ছিনতাই, ডাকতি এবং মাদক মামলা রয়েছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গত রবিবার মার্চ রাতেই গ্রেপ্তারকৃত সুমন খন্দকারসহ ৫জনকে চিহিৃত এবং অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে গোয়ালন্দ ঘাট থানায় ধারাঃ ১৭০/৩৪ পেনাল কোডে মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত সুমনকে রাজবাড়ী বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ