ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে গরু ব্যবসায়ী ও কাসাইদের নিয়ে বিট পুলিশিং মতবিনিময়
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৩-২১ ১৭:০৯:০৭
আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে গরু ব্যবসায়ী ও কাসাইদের নিয়ে গতকাল ২১শে মার্চ রাজবাড়ী সদর থানা প্রাঙ্গনে জনসচেতনতামূলক বিট পুলিশিং মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে রাজবাড়ী জেলার গরু ব্যবসায়ী ও কাসাইদের নিয়ে গতকাল ২১শে মার্চ দুপুরে রাজবাড়ী সদর থানা প্রাঙ্গনে জনসচেতনতামূলক বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার বক্তব্য রাখেন ।

অতিরিক্ত পুলিশ সুপার তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু’র পরিবারের সদস্য, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এ সময় তিনি তার বক্তব্য বলেন, গরু গৃহস্থের অমূল্য সম্পদ। এটি নি¤œবিত্ত পরিবারের আয়ের মূল চালিকা শক্তি। রাজবাড়ী জেলা পুলিশ গরু চুরি নির্মুল করতে বদ্ধ পরিকর। চোর চক্রের সাথে কারো কোনভাবে সম্পৃক্ততা থাকলে সেটা কসাই, গরু ব্যবসায়ী, রাজনৈতিক বা অন্য যে কেউ হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি আরো বলেন, সাম্প্রতিককালে রাজবাড়ী জেলায় বিভিন্ন থানার ৩টি মামলায় লুন্ঠিত গরু উদ্ধার, গরু চোর চক্রকে গ্রেফতার ও অসাধু ব্যবসায়ীদের(কসাই) সন্ধান পাওয়া যায়। যারা এক এলাকা থেকে চুরি করা গরু অন্য এলাকার কসাইদের মাধ্যমে জবাই করে কম দামে বিক্রি করে তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, আপনারা বিভ্রান্ত না হয়ে পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দিবেন, হোয়াটস্যাপ গ্রুপে গরু চোর চক্রের তথ্য দিয়ে সহযোগিতা করবেন। সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে প্রান্তিক জনগনের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে আমাদের এই আয়োজন। 

উক্ত মতবিনিময় সভায় রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান, রাজবাড়ী সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক ডাঃ আব্দুর রহিম মোল্লা, গরু ব্যবসায়ী, কসাই এবং বিট পুলিশিং অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ কর্তৃক দিক নির্দেশনা হলো- (১) জবাইকৃত গরু/ছাগলের মালিকের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর। (২) জবাইকৃত গরু/ছাগলের পরিচিতি-রং, দাঁত ও শিং, অনুমান ওজন, মূল্য ও পশুর ছবি ডযধঃংঅঢ়ঢ় গ্রুপে আপলোড করতে হবে। (৩) জবাই করার তারিখ ও সময়, কসাই এর নাম ঠিকানা ও মোবাইল নম্বর। (৪) পৌরসভা কর্তৃক পশু জবাই করার নির্দিষ্ট- স্থান, যাতে জনসাধারনের চলাচলে বিঘœ না ঘটে। (৫) সরকার কর্তৃক নিধারিত টাকায় মাংস বিক্রি করা।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ