ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
বিশ্ব পানি দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা অনুষ্ঠিত
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৩-২২ ১৬:২৯:২০
বিশ্ব পানি দিবস-২০২৪ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে গতকাল ২২শে মার্চ সকালে জেলা প্রশাসক আবু কায়সার খানের নেতৃত্বে কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয় -মাতৃকণ্ঠ।

‘শান্তির জন্য পানি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড রাজবাড়ীর আয়োজনে গতকাল ২২শে মার্চ সকাল সাড়ে ১০টায় রাজবাড়ীতে বিশ্ব পানি দিবস-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
 দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসক কার্যালয়ে সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে কালেক্টরেট সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের(পাউবো) নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ আল আমিন ও জেলা কৃষি প্রকৌশলী ড. শাহ মোঃ ইউসুফ আলী বক্তব্য রাখেন। 
 এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা, এনডিসি মোঃ সাইদুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট(স্থানীয় সরকার শাখা) অংকন পাল, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এম এ শামীম, বালিয়াকান্দি পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী উত্তম কুমার পোদ্দার, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ নিশান আহমেদ, গোয়ালন্দ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী ইকবাল সরদার, বালিয়াকান্দি পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মোঃ মাহামুদুল হাসান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাইম রহমান রুমান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আল আমিনসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
 অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আশরাফুল আলম। 
 সভা সঞ্চালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার (সাধারণ শাখা) মোল্লা ইফতেখার আহমেদ।
 সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, পানিই জীবনের উৎস। জীবনকে সুশোভিত করে রেখেছে পানি। অথচ এ পানিকে আমরা দুষিত করছি, অপচয় করছি। দেশের নিম্ন এলাকায় সমুদ্র পানির লবনাক্ততা বৃদ্ধি পাচ্ছে। ভূ-গর্ভস্থ পানির স্তর ক্রমশ নিচে নামছে।এ অবস্থা থেকে উত্তরণে ভূ-পৃষ্ঠ পানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা তথা পানি ব্যবস্থাপনা যথাযথভাবে অনুসরণ করতে হবে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ