ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বালিয়াকান্দিতে ছলেমানের ইফতারে খুশি ক্রেতারা!
  • সোহেল মিয়া
  • ২০২৪-০৩-২৭ ১৬:৩৫:৩৪

বালিয়াকান্দিতে রোজাদারদের জন্য কম দামে বাহারি রকমের ইফতারী খাদ্য সামগ্রী তৈরি করে সাড়া ফেলেছেন চৌরাস্তার প্রধান সড়কে প্রতিষ্ঠিত ‘মা রেস্টুরেন্ট ও মিস্টান্ন ভান্ডার’। প্রতিদিন ১০ থেকে ১৫ রকমের ইফতার সামগ্রী তৈরি করছে রেস্টুরেন্টটি। দামও হাতের নাগালে বলে জানিয়েছেন ক্রেতারা। রেস্টুরেন্টি তুলনামূলক স্বাস্থ্যসম্মত ও পরিস্কার পরিচ্ছন্ন থাকায় রোজাদারদার তাদের ইফতার সামগ্রী কিনতে পছন্দের দোকান হিসেবে এটিকেই প্রাধান্য দিচ্ছেন।
 জানা গেছে, প্রথম রোজা থেকে রেস্টুরেন্টটি রোজাদারদের ইফতারের জন্য বিভিন্ন প্রকারের খাদ্য তৈরি করে থাকেন। এর মধ্যে রোজাদারদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় শাহী জিলাপি, ছোলা ভুনা, বুরিন্দা এবং লাল শাক, গাজর, কলমি শাক, আলু দিয়ে তৈরি সবজি পাকুড়া। এছাড়াও এখানে পেয়াজু, সিঙ্গারা, সমোচা, আলুর চপ, বেগুনির চপসহ আরো বেশ কয়েক প্রকারের ইফতার সামগ্রী এখানে তৈরি করা হয়। 
 এ সকল ইফতার সামগ্রী তৈরিতে কাজ করছেন ৪ জন নারী ও ৬ জন পুরুষ শ্রমিক। সকাল থেকেই তারা ইফতারী বানাতে ব্যস্ত সময় পাড় করেন। বেলা সাড়ে ৩ টা থেকে ৪ টার মধ্যে তাদের সব ধরণের খাবার তৈরি হয়ে যায়। কিছু ইফতারী আবার গরম গরম তেলে ভেজে তারপর বিক্রি করছেন। গরমের মধ্যে পেয়াজু, বিভিন্ন ধরণের চপ ও বেগুনী রয়েছে।
 তার রেস্টুরেন্টে গিয়ে দেখা গেছে, রেস্টুরেন্টির সামনে একটি টেবিলের ওপর সুন্দর করে সাজিয়ে রেখেছে বাহারি রকমের ইফতার সামগ্রী। ইফতার সামগ্রী বিক্রি করতে রেস্টুরেন্টের কর্মচারীরা প্রস্তুতি নিচ্ছেন। 
 কথা হয় মা রেস্টুরেন্ট ও মিষ্টান্ন ভান্ডারের মালিক ছলেমান শেখ জানান, প্রথমত রোজাদারদের স্বাস্থ্যের কথা চিন্তা করে চেষ্টা করি স্বাস্থ্যসম্মত ইফতার সামগ্রী তৈরি করার। ইফতারী ভাজার কাজে কোন পুরাতন তেল ব্যবহার করা হয় না। আর ক্রেতাদের সামর্থ্যের কথ মাথায় রেখে দামও সীমিত ধরা হয়। বিভিন্ন চপ, বেগুনীগুলো ৫ থেকে ১০ টাকার মধ্যে রাখা হয়েছে। সামর্থ্য অনুযায়ী ক্রেতারা তাদের পছন্দের ইফতারি সংগ্রহ করতে পারবেন।
 ইফতার কিনতে আসা নারী ক্রেতা মাসুমা ইয়াসমিন বলেন, যেদিন বাড়ীতে ইফতার তৈরি করতে পারি না, সেদিন ছলেমান ভাইয়ের রেস্টুরেন্টে চলে আসি। পরিবারের সবার জন্য ইফতার সামগ্রী এখান থেকে কিনে নিয়ে যায়। এখান থেকে কেনার সবচেয়ে বড় সুবিধা গরম গরম ভেজে নেওয়ার সুযোগ রয়েছে। এখানকার ইফতারিগুলোতে মশলাও কম ব্যবহার করা হয়। একেবারে বাড়ীর তৈরি ইফতারির মতো।
 ইফতারি কিনতে আসা মাসুদ রানা, আকমল শেখ, রইচ উদ্দিন নামে একাধিক ক্রেতা জানান, ছলেমানের রেস্টুরেন্টের ইফতারির স্বাদই আলাদা। দারুণ মজা হয় ছোলা ভুনা, পেয়াজু, সবজি ও আলুর চপ। সবচেয়ে বড় কথা এখানকার খাবারগুলো টাটকা ও বেশ গরম থাকে। দামও সীমিত।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ