ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
পাংশায় মরহুম আবুল মাহমুদ স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে রাজবাড়ী ক্রিকেট একাডেমী চ্যাম্পিয়ন
  • পাংশা প্রতিনিধি
  • ২০২৪-০৩-২৭ ১৬:৪৮:৪২

পাংশা সরকারী কলেজ মাঠে গতকাল ২৭শে মার্চ মরহুম আবুল মাহমুদ স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় বাংলাদেশ রেলওয়ে ক্রিকেট একাদশকে ৬ উইকেটে পরাজিত করে রাজবাড়ী ক্রিকেট একাডেমী চ্যাম্পিয়ন হয়।
 গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি এবং অনুষ্ঠানের উদ্বোধক রেলপথ মন্ত্রীর সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম বেলুন উড়িয়ে টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন করেন।
 পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইয়ামিন আলী, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার  মজুমদার, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান গোবিন্দ চন্দ্র কুন্ডু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।
 জানা যায়, রাজবাড়ী ক্রিকেট একাডেমীর পক্ষে রুমি, মোনা, বকুল, প্রত্যয়, জাকারিয়া, তুর্জ, স্বপ্নীল, রহিম, তাজ, ঋদ্ধি ও শ্যাম এবং রেলওয়ে ক্রিকেট একাদশে জাতীয় দলের সাবেক ক্রিকেটার ফরহাদ রেজা, রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত, সারোয়ার, সুনাম, বাধন, বিপুল, মিম, জুবায়ের, মনির, আশিক ও জ্যাকি খেলায় অংশ নেয়।
 টসে জিতে রাজবাড়ী ক্রিকেট একাডেমী বাংলাদেশ রেলওয়ে ক্রিকেট একাদশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানায়। বাংলাদেশ রেলওয়ে ২০ অভারে ১৪২ রান সংগ্রহ করে। এ টিমের বিশেষ আকর্ষণ, জাতীয় দলের সাবেক ক্রিকেটার ফরহাদ রেজা ৪ রানে ক্যাচ আউট হন। জবাবে রাজবাড়ী ক্রিকেট একাডেমী ৪ ইউকেট হারিয়ে সহজে ৬ উইকেটে চ্যাম্পিয়ন হয়। ম্যান অব দ্যা ম্যাচ হন বাংলাদেশ রেলওয়ের খেলোয়ার জ্যাকি এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট হন রাজবাড়ী ক্রিকেট একাডেমীর তুর্জ। আম্পায়ার হিসেবে ছিলেন রাজু এবং লিটন। তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন সালাউদ্দিন।
 খেলা শেষে চ্যাম্পিয়ন দল রাজবাড়ী ক্রিকেট একাডেমীকে নগদ ৩০ হাজার টাকা ও ট্রফি পুরস্কার  এবং রানার্স আপ দল বাংলাদেশ রেলওয়ে ক্রিকেট একাদশকে ২০ হাজার টাকা ও ট্রফি পুরস্কার প্রদান করা হয়। টুর্নামেন্টের সদস্য সচিব হিসেবে সার্বিক তত্ত্বাবধান করেন মোঃ শাহিদুল ইসলাম মারুফ। অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 উল্লেখ্য, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মরহুম আবুল মাহমুদ বর্তমান রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পিতা। তার স্মরণে পাংশা উপজেলা ক্রীড়া সংস্থা ৫ম বারের মতো এ টুর্নামেন্ট আয়োজন করে এবং গত ৯ই ফেব্রুয়ারী টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। 

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন