ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বালিয়াকান্দির ফসলি জমির মাটি বিক্রি হচ্ছে ইটভাটায়
  • তনু সিকদার সবুজ
  • ২০২৪-০৩-৩০ ১৫:০০:১০

সরকারী আদেশ অমান্য করে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পাটুরিয়া গ্রামে গতকাল ৩০শে মার্চ দুপুরে ফসলি জমির মাটি অবৈধ ভাবে ভেকু দিয়ে কেটে ইটভাটায় বিক্রির অভিযোগ উঠেছে।
 এতে করে দিন দিন হ্রাস পাচ্ছে কৃষি জমি, অন্যদিকে ইটভাটার ধোঁয়ায় ও মাটি বহনকৃত ট্রাক্টরে মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে জনজীবন, ফসল ও গ্রামীণ সড়কগুলো।
 সরেজমিন ঘুরে দেখা গেছে, বহরপুর ইউনিয়নের পাটুরিয়া গ্রামে মাঠে সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে তিন ফসলি জমির মাঝ থেকে মাটি কাটা হচ্ছে। ভেকু দিয়ে মাটি কেটে অবৈধ ৮/১০ ট্রাক্টরে তুলে নেয়া হচ্ছে বিভিন্ন ইটভাটায়। মাটি বোঝায় ট্রাক্টরের জন্য ক্ষতির সম্মুখীন হচ্ছে ইট সলিং ও গ্রামীণ সড়কগুলো। 
 নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন কৃষক বলেন, ফসলি জমি থেকে মাটি কাটা অন্যায়। ওরা যেভাবে মাটি কেটে অন্যর ফসল নষ্ট করে রাস্তা বানিয়ে সে পথ দিয়ে তারা মাটির গাড়ী নিয়ে যায়। তাতে ঐ জমির মাটি নষ্ট হয়ে যায়। আমরা বাঁধা দিলে আমাদেরকে বিভিন্ন ভাষায় গালাগালি করে এবং মারধরের হুমকি দেয়।
 এ ব্যাপারে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম বলেন, ফসলি জমিতে কোন ভাবেই মাটি কাটা যাবেনা। আমি উপজেলার সহকারী কমিশনার ভূমিকে পাঠিয়েছি। এ ধরনের কাজ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ