ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের আহলাদীপুরে পুকুর থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার জব্দ
  • আশিকুর রহমান
  • ২০২০-১০-০৭ ১৫:১০:৩১
রাজবাড়ী সদর উপজেলার আহলাদীপুর গ্রামে পুকুর থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় গতকাল ৭ই অক্টোবর দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান দু’টি ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউপির আহলাদীপুর গ্রামে পুকুর থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় দু’টি ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে উপজেলা প্রশাসন।
  গতকাল ৭ই অক্টোবর দুপুরে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।
  উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) আরিফুর রহমান জানান, আহলাদীপুর গ্রামের উজ্জল নামে এক ড্রেজার মালিক স্থানীয় একটি পুকুরে দু’টি নিষিদ্ধ ড্রেজার মেশিন বসিয়ে গভীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে। এতে পুকুরের তীর ও আশপাশের ফসলি জমিতে ভাঙন দেখা দেয়। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫ এর ১ উপধারায় অপরাধ এবং ১৫(১) ধারা অনুযায়ী ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়। তবে ড্রেজার মালিক ও শ্রমিকরা পালিয়ে যায়। 
  এছাড়া একই দিন সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের কোলার হাটে রাস্তায় বালু ফেলে জনদুর্ভোগ তৈরি করায় এবং নির্দেশনা দেয়া সত্বেও তা সরিয়ে না নেয়ায় দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় হাবিবুর রহমান খান নামে এক ব্যক্তিকে ৫০০০ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষনিক বালু সরিয়ে নেয়ার ব্যাবস্থা করা হয়।
  এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) আরিফুর রহমান।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ