ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
অসহায় রিক্সা চালকের মুখে হাসি ফোটালেন সেলিম মুন্সী
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৩-৩১ ১৫:৩২:৪১

মানবিক ও সামাজিকসহ নানান ভালো কাজ করে প্রশংসায় ভাসছে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী ও তার পরিবার।
 গতকাল ৩১শে মার্চ এক অসহায় রিক্সা চালকের মুখে হাসি ফোটালেন মোস্তফা মুন্সীর পুত্র মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক মোঃ সেলিম মুন্সী। 
 জানা গেছে, গোয়ালন্দ পৌরসভার ১নম্বর ওয়ার্ডে বাড়ি মোঃ জয়নাল প্রামানিক(৭৫)। তিনি আজ ৪৭ বছর যাবৎ পায়ে চালিত রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তিনি কয়েক বছর যাবৎ একটি জরাজীর্ণ একটি পায়ে চালিত রিক্সা চালাচ্ছেন। এতে করে তেমন কোন যাত্রীরা তার রিক্সায় উঠতে চায় না। বিষয়টি গোয়ালন্দ পৌর ছাত্র লীগের সভাপতি রাতুল আহম্মেদ সজলের নজরে আসলে সেলিম মুন্সীকে রিক্সা চালকের একটি ভিডিও ফুটেজ দেখান। ভিডিও দেখে তিনি অসহায় সেই বৃদ্ধ চালককে নতুন ব্যাটারী চালিত রিক্সা কিনে দেবার আশ্বাস দেন। কিন্তু রিক্সা চালক জয়নাল প্রামানিক তার পুরাতন জরাজীর্ণ রিক্সাটিই মেরামত করে দিতে সেলিম মুন্সীকে অনুরোধ করেন।
 গতকাল ৩১শে মার্চ দুুপুর ২টার দিকে মেরামতকৃত রিক্সাটি হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে জয়নাল প্রামানিক বলেন, আমি ৪৭ বছর যাবৎ পায়ে চালিত রিক্সা চালিয়ে পরিবারে ৪জন সদস্য নিয়ে বেঁচে আছি। আজ আমার ভাঙ্গা চোরা রিক্সা থেকে নতুনের মতো একটি রিক্সা পেয়ে অনেক আনন্দিত। আমি সেলিম মুন্সীর জন্য সবসময় সময় দোয়া করি, তিনি যেন সারাজীবন অসহায় মানুষের সেবা করে যেতে পারে। 
 ব্যাটারী চালিত রিক্সা কেনো নেননি এমন প্রশ্নের জবাবে জয়নাল প্রমানিক বলেন, আমি ব্যাটারী চালিত রিক্সা চালাতে পারি না। আমাকে তিনি বেশ কয়েকবার বলেছে মোটর চালিত রিক্সা নিতে। কিন্তু আমি যতদিন বেঁচে যাবো পায়ে চালিত রিক্সা চালিয়েই বেঁচে যাবো।
 সেলিম মুন্সী বলেন, আমরা সবাই মানুষ। আমি চাই আল্লাহ পাক সবাই কে ভালো রাখুক। আজ জয়নাল প্রামানিকের রিক্সাটি মেরামত করে দিতে পেরে আমি অনেক আনন্দিত। আল্লাহ্ যেন আমাকে সবসময় অসহায়দের পাশে থেকে সেবা করার সুযোগ দেন।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ