ঢাকা বুধবার, মে ১, ২০২৪
বালিয়াকান্দিতে চাঁদাবাজের শাস্তির দাবীতে মানববন্ধন॥চেয়ারম্যানের কাছে অভিযোগ
  • তনু সিকদার সবুজ
  • ২০২৪-০৩-৩১ ১৫:৩৪:১৬

বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের বাহিরচর গ্রামের বিধান বিশ্বাসের(৪৫) বিরুদ্ধে চাঁদাবাজি, চুরি-ডাকাতি, ছিনতাই ও নারী ধর্ষণের অভিযোগ ও শাস্তির দাবীতে গতকাল ৩১শে মার্চ বালিয়াকান্দি সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ গেইটের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
 মানববন্ধন শেষে গ্রামবাসী বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ্বাস আলমের কাছে একটি লিখিত অভিযোগ দেন। মানববন্ধন কর্মসূচিতে শতাধিক গ্রামবাসী অংশগ্রহণ করে। 
 তবে অভিযুক্ত বিধান বিশ্বাসের দাবী- এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র। আসন্ন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে নিজেকে প্রার্থী ঘোষণা করার পরই তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন অন্য একজন প্রার্থী।    
 অভিযোগ পত্রে গ্রামবাসী উল্লেখ করেন, বিধান বিশ্বাস একজন চাঁদাবাজ ও অস্ত্রধারী সন্ত্রাসী। দীর্ঘদিন ধরে সে এলাকার চুরি, ডাকাতি, ছিনতাই, নারী ধর্ষণসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছেন। সে তার ভাড়াটিয়া লোকজনের সহযোগিতায় এ সকল অপকর্মগুলো করে থাকে। গ্রামবাসীর প্রতিবাদ করলে উল্টো প্রতিবাদকারীদের বিরুদ্ধে সে বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ হত্যা ও অবৈধ অস্ত্র রাখিয়া মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেন।
 অভিযুক্ত বিধান বিশ্বাস জানান, এলাকায় তার বেশ জনপ্রিয়তা রয়েছে। তিনি বাহিরচর গ্রামের নামযজ্ঞ কমিটির সভাপতি। তিনি বিভিন্ন সামাজিক কাজের সাথে সম্পৃক্ত। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়েছেন। প্রার্থীতা ঘোষণা করার পর থেকেই পাশের গ্রামের একজন প্রার্থী তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
 তিনি পাল্টা প্রশ্ন করে বলেন, এতো অপকর্ম আমি করেছি, তাহলে একদিনও কেন আমার বিরুদ্ধে থানায় কোন অভিযোগ দেয়নি গ্রামবাসী? আজ হঠাৎ কার পরামর্শে এমন অভিযোগ আমার বিরুদ্ধে।
 বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ্বাস আলম জানান, তিনি বিধান বিশ্বাসের বিরুদ্ধে বাহিরচর গ্রামবাসীর পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছেন। এ বিষয়ে তিনি থানাকে অবগত করবেন। তার এলাকাতে কোন ধরণের চাঁদাবাজী ও সন্ত্রাসী কর্মকান্ড কাউকে চালাতে দিবেন না তিনি।
 বাহিরচর গ্রামের বাসিন্দা অরবিন্দু রায়ের সভাপতিত্বে মানববন্ধনে একই গ্রামের সন্তোষ মন্ডল, শতদল মন্ডল, কালিপদ ঘোষ, শান্তিরাম মন্ডল, মাগুরা পলিটেকনিক্যাল কলেজের শিক্ষার্থী পারিজীত ঘোষ, সুজন বিশ্বাসের স্ত্রী আশালতা বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ