ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলায় এবার ৩৯৮টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠানের প্রস্তুতি॥স্বাস্থ্যবিবি মেনে চলার আহবান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-০৭ ১৫:১১:৩২
আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৭ই অক্টোবর কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভার শুরুতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা ও বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসক দিলসাদ বেগমকে ফুলেল শুভেচ্ছা জানান -মা

আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৭ই অক্টোবর বেলা ১১টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 
  সভায় পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ্ আল মামুন, ওজোপাডিকো’র নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার আউল্লাহ্ আল মামুন, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আমিরুল ইসলাম, রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ মফিজুর রহমান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলামসহ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা ও বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 
  সভায় জানানো হয়, এ বছর রাজবাড়ী জেলায় মোট ৩৯৮টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৯৭টি, পাংশা উপজেলায় ৯৪টি, কালুখালী উপজেলায় ৫৬টি, বালিয়াকান্দি উপজেলায় ১৪০টি ও গোয়ালন্দ উপজেলায় ২১টি দুর্গাপূজার আয়োজন চলছে।
  সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রতিটি পূজা মন্ডপে নারী ও পুরুষদের পৃথক যাতায়াত ব্যবস্থা রাখা, স্যানিটাইজার/সাবান পানি দিয়ে হাত ধোয়া ও জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখা, দর্শনার্থীসহ সকলের শরীরের তাপমাত্রা/জ্বর মাপার জন্য থার্মাল যন্ত্র ব্যবহার করা, কোন অবস্থাতেই যেন জনসমাগমের কারণে স্বাস্থ্যবিধি উপক্ষিত না হয় সে বিষয়ে সতর্ক থাকা, দর্শনার্থী, ভক্ত, পুরোহিতসহ সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করা, ন্যূনতম ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা, ভক্তিমূলক সংগীত ব্যতীত অন্য সংগীত বাজানো থেকে বিরত থাকা, পূজা মন্ডপে প্রয়োজনের অতিরিক্ত দীর্ঘসময় অবস্থান না করা, বিজয়া দশমীতে প্রতীমা বিসর্জনকালে শোভাযাত্রার আয়োজন না করা, অধিক সংখ্যক লোক সমাগম না করা, স্থানীয়ভাবে পূজা মন্ডপের পার্শ্বে উপযুক্ত স্থানে প্রতিমা বিসর্জনের আয়োজন করা এবং বিসর্জন স্থলে পর্যাপ্ত আলোর (জেনারেটর/হ্যাজাক লাইটসহ) ও অগ্নি নির্বাপনের ব্যবস্থা রাখার নির্দেশনা প্রদান করেন। 
  অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফজলুল করিম বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আসন্ন শারদীয় দুর্গা পূজার সময় প্রতিটি মন্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েনের পাশাপাশি পুলিশের সার্বক্ষণিক টহল ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন। তিনি প্রতিটি মন্ডপে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বারোপসহ ব্যাগ, পোটলা বহন করা থেকে বিরত থাকার আহ্বান জানান। 
  সভার শুরুতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা ও বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসক দিলসাদ বেগমকে ফুলেল শুভেচ্ছা জানান। 
 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ