ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
গোয়ালন্দ প্রবাসী ফোরামের ঈদ উপহার সামগ্রী বিতরণ
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২৪-০৪-০৫ ১৭:৪০:২৫

‘ঈদ হোক সবার’ এ শ্লোগানে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে গতকাল ৫ই এপ্রিল সকাল ১১টায় গোয়ালন্দ উপজেলার মূল ভূখন্ড হতে বিচ্ছিন্ন পদ্মা-যমুনা নদী বেষ্টিত চরাঞ্চল কুশাহাটা জামে মসজিদ প্রাঙ্গনে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে গোয়ালন্দ প্রবাসী ফোরাম নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
 উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের কুশাহাটা, শসরাইল, চরপালন্দ ও জয়পুর এলাকার অর্ধশত এতিম ও অসহায় পরিবারের মাঝে ট্রলার ও ঘোড়ার গাড়ি যোগে পৌছে এ উপহার সামগ্রী পৌছে দেন সংগঠনের স্বেচ্ছাসেবক ও কয়েকজন প্রবাসী।
 উপহার সামগ্রী হিসেবে প্রত্যেক প্যাকেটে ১ কেজি পোলার চাউল, ৪ কেজি সাধারন চাউল, ১ কেজি চিনি, ১ প্যাকেট সেমাই, ১ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবণ, ১ কেজি মুড়ি, ১০০ গ্রাম গুড়া দুধ, বিভিন্ন প্রকার মসলা, কিচমিচ, গোসলের সাবানসহ মোট ১৩ প্রকার সামগ্রী প্রদান করা হয়। 
 এ সময় প্রবাসী ফোরামের সদস্য মোঃ আমজাদ হোসেন বিপুল, সিঙ্গাপুর প্রবাসী জামান আজিজ, মোঃ সাহিনুল আলম, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও প্রবাসী ফোরামের স্বেচ্ছাসেবক শামীম শেখ, সাংবাদিক সিরাজুল ইসলাম, সাজ্জাদ হোসেন, শিক্ষক ও স্বেচ্ছাসেবক মাহফুজুর রহমান মিলন, রফিকুল ইসলাম ও শফিক মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।
 এ কার্যক্রম সম্পর্কে প্রবাসী আমজাদ হোসেন বিপুল বলেন, আমরা বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত গোয়ালন্দের সন্তানরা মিলে বেশ কয়েক বছর আগে গোয়ালন্দ প্রবাসী ফোরাম নামক সংগঠনটি গঠন করি। আমরা দেশের মাটি ও মানুষের টানে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান এবং দূর্যোগ-দুঃসময়ে নানা ধরনের সহায়তাধর্মী কর্মকান্ড করে আসছি। আজকের ঈদ উপহার সামগ্রী বিতরন তেমনই একটি আয়োজন। এখানে এসে দেখলাম এই চরাঞ্চলের মানুষ নানাভাবে সুবিধাবঞ্চিত। তাদের জন্য সামান্য কিছু উপহার দিতে পেরে আমরা প্রবাসীরা খুবই আনন্দিত। এদের প্রতি সরকার ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর বিশেষ নজর দেয়া উচিত।
 গোয়ালন্দ প্রবাসী ফোরামের স্বেচ্ছাসেবক শামীম শেখ, মাহফুজুর রহমান মিলন ও রফিকুল ইসলাম  জানান, দূর্গমতার কারণে গোয়ালন্দের মূল ভূখন্ড হতে বিচ্ছিন্ন এই চরাঞ্চলবাসী সরকারী-বেসরকারী অনেক সুযোগ-সুবিধা হতে বঞ্চিত থাকেন। তাই প্রবাসী ভাইদের ইচ্ছায় আজকে আমরা তাদের পাঠানো অনুদান দিয়ে আমরা এ অঞ্চলে এসে  ঈদ উপহার সামগ্রীগুলো বিতরন করলাম। এর জন্য  গোয়ালন্দ প্রবাসী ফোরামের সকল সদস্যের প্রতি আমরা কৃতজ্ঞতা ও  ধন্যবাদ জ্ঞাপন করছি।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ