ঢাকা বুধবার, মে ১, ২০২৪
পাংশায় দরিদ্রদের মাঝে বিনামূল্যে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-০৬ ১৪:৩২:৫২

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন অফিসের উদ্যোগে আসন্ন পবিত্র ঈদুল ফিতর-২০২৪ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ভিজিএফ কর্মসূচির আওতায় দুঃস্থ. অসহায় ও দরিদ্র পরিবারের লোকজনের মাঝে বিনামূল্যে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম চলছে। 
 পাট্টা ইউপি ঃ গতকাল শনিবার সকাল ৭টায় পাট্টা ইউপির চেয়ারম্যান আব্দুর রব মোনা বিশ্বাস ভিজিএফ’র চাল বিতরণ কর্মসূচি শুরু করেন। এ সময় ইউনিয়নের ট্যাগ অফিসার সায়েদুল ইসলাম, ইউপি সচিব মোহাম্মদ রমজান আলী, প্যানেল চেয়ারম্যান আবু তাহের মিয়াসহ ইউপি মেম্বারগণ ও গ্রাম পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ১ হাজার ৪০৩ জন সুবিধাভোগীর প্রত্যেকের ১০ কেজি করে চাল দেওয়া হয়। বিকাল ২ টার দিকে ভিজিএফ বিতরণ কর্মসূচি শেষ হয়। ইউপি সচিব মোহাম্মদ রমজান আলী তথ্য নিশ্চিত করেন।
 হাবাসপুর ইউপি ঃ গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ইউপি চেয়ারম্যান আল মামুন খান ভিজিএফ’র চাল বিতরণ শুরু করেন। এ সময় ইউনিয়নের ট্যাগ অফিসার শ্যামল কুমার বিশ্বাস, ইউপি সচিব মোঃ জাকির হোসেন, ইউপি মেম্বারগণ ও গ্রাম পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সুবিধাভোগী ২ হাজার ৬শ জন দরিদ্র ব্যক্তিকে ১০ কেজি করে চাল দেওয়া হয়। বিকাল ৩টায় ভিজিএফ’র চাল বিতরণ কর্মসূচি শেষ হয়।
 মৌরাট ইউপি ঃ গত ৪ঠা এপিল মৌরাট ইউপিতে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। সকাল সাড়ে ৮টায় ভিজিএফ’র চাল বিতরণ কর্মসূচি শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। মৌরাট ইউনিয়নে ভিজিএফ’র সুবিধাভোগী পরিবারের সংখ্যা ১ হাজার ৬৮৩। ওই দিন তালিকাভুক্ত ১০/১২ জন দেরিতে উপস্থিত হওয়ায় সেখানে উপস্থিত কয়েকজন দরিদ্র ব্যক্তির আকুতি মিনতির কারণে তাদেরকে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান প্রামানিক। পরদিন ৫ই এপ্রিল সুবিধাভোগীর তালিকায় নাম থাকা ১০/১২ জনকে চাল দিয়ে ভিজিএফ কর্মসূচি শেষ করা হয়। মৌরাট ইউপির সচিব মোঃ আজিজুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।
 সরিষা ইউপি ঃ সরিষা ইউপিতে গত ৪ঠা এপ্রিল ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। সকাল ১০ টায় ইউপি চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাস ভিজিএফ বিতরণ শুরু করেন। এ সময় ইউনিয়নের ট্যাগ অফিসার সাইফুল ইসলাম, ইউপি সচিব ফরহাদ আহমেদ, ইউপি মেম্বারগণ ও গ্রাম পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সুবিধাভোগী ১ হাজার ৪৮৮ জনকে প্রত্যেকের ১০ কেজি করে চাল দেওয়া হয়। বিকাল সাড়ে ৩টায় ভিজিএফ বিতরণ শেষ হয়। সরিষা ইউপির সচিব ফরহাদ আহমেদ তথ্য নিশ্চিত করেন।
 কলিমহর ইউপি ঃ গত ৪ঠা এপ্রিল কলিমহর ইউপিতে সুবিধাভোগী ১ হাজার ৪০৩ জন্য দরিদ্র ব্যক্তিকে প্রত্যেকের ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। সকাল ৯টায় শুরু হয়ে বিকাল আড়াইটায় ভিজিএফ বিতরণ কর্মসূচি শেষ হয়।
 মাছপাড়া ইউপি ঃ মাছপাড়া ইউপিতে গত ৪ঠা এপ্রিল পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুবিধাভোগী ১ হাজার ৭১৩ জন দরিদ্র ব্যক্তিকে প্রত্যেকের ১০ কেজি করে ভিজিএফ’র চাল দেওয়া হয়। সকাল ১০টায় শুরু করে বিকাল ৪টায় ভিজিএফ বিতরণ শেষ হয় বলে তথ্য নিশ্চিত করেন মাছপাড়া ইউপির সচিব শুকদেব গোস্বামী।
 বাবুপাড়া ইউপি ঃ বাবুপাড়া ইউপিতে গত ৫ই এপ্রিল ১ হাজার ১১৩ জন সুবিধাভোগীর প্রত্যেকের ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। সকাল সাড়ে ৭টায় শুরু হয়ে দুপুর ১টায় ভিজিএফ বিতরণ কর্মসূচি শেষ হয়। তবে ভিজিএফ বিতরণ অনুষ্ঠানে ট্যাগ অফিসার আলমগীর হোসেন অনুপস্থিত ছিলেন। ইউপি সচিব শামীমা আক্তার এসব তথ্য নিশ্চিত করেন।
 যশাই ইউপি ঃ যশাই ইউপির সচিব শাহিনুর রহমান জানান, যশাই ইউপিতে ভিজিএফ সুবিধাভোগীর সংখ্যা ১ হাজার ৪৯৩ জন। গত ৪ঠা এপ্রিল সকাল ১০টায় সুবিধাভোগীদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ শুরু হয়। বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। ওইদিন পুরোপুরি বিতরণ কার্যক্রম সম্ভব হয়নি। ইউনিয়ন পরিষদে ৩০ কেজির ৩৭ বস্তা এবং ৫০ কেজির ১৭ বস্তা চাউল রয়েছে। আগামী সোমবার ট্যাগ অফিসারের উপস্থিতিতে উল্লেখিত ভিজিএফ চাল বিতরণ করা হবে।
 বাহাদুরপুর ইউপি ঃ বাহাদুরপুর ইউপির সচিব ইন্দ্রজিৎ সরকার জানান, বাহাদুরপুর ইউনিয়নে ভিজিএফ’র সুবিধাভোগীর সংখ্যা ১ হাজার ৫৬৭ জন। আগামী সোমবার ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করা হবে।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ