ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
ভবানীপুরে পদদলিত হয়ে নারী নিহত॥যাকাতদাতাকে বাদ দিয়ে মামলা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-০৮ ১৮:০০:৩২

রাজবাড়ী শহরের ভবানীপুরে ব্যবসায়ী ও শিল্পপতি হাজী মোঃ দেলোয়ার হোসেনের বাড়িতে যাকাতের কাপড় নিতে এসে গত ৭ই এপ্রিল সকাল ৭টার দিকে হুড়োহুড়ির সময় পদদলিত হয়ে দরিদ্র নারী মোছাঃ ভানু বেগম(৬৫) নিহত হওয়ার ঘটনায় থানায় মামরা হয়েছে।
 অবহেলিত জনিত কারণে মৃত্যু হওয়ার অপরাধে রাজবাড়ী থানার উপ-পরিদর্শক(এস.আই) মোঃ মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ৬জনের নাম উল্লেখ করে একই দিন রাত সাড়ে ৭টায় থানায় মামলা দায়ের করেন। রাজবাড়ী থানার মামলা নং-১৫, তাং-০৭/০৪/২০২৪ইং, ধারাঃ ৩০৪(ক) পেনাল কোড। তবে মামলায় যাকাতদাতা হাজী মোঃ দেলোয়ার হোসেনকে আসামী করা হয়নি।  
 মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মোঃ কামরুল হোসেন এজাহার নামীয় ৬জন আসামীকে গ্রেফতার করে গতকাল ৮ই এপ্রিল আদালতে পাঠায়। এ সময় আসামী পক্ষের আইনজীবী জামিনের আবেদন জানালে রাজবাড়ীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালত আসামীদের জামিন মঞ্জুর করেন।  
 নিহত দরিদ্র নারী রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গঙ্গাপ্রসাদপুর গ্রামের গফুর সরদারের স্ত্রী।
 মামলার আসামীরা হলো- রাজবাড়ী সদর উপজেলার ধুঞ্চি গ্রামের মোঃ গোলাম পীরের ছেলে জুয়েল মল্লিক(২৭), রাজবাড়ী সদর উপজেলার ভবানীপুর নতুনপাড়া গ্রামের মৃত ওলি মিয়ার ছেলে মোঃ জসিম কবির দুলু(৪২), সদর উপজেলার সোনাকান্দর গ্রামের মোঃ আঃ রাজ্জাক শেখের ছেলে মোঃ জিসান শেখ(২১), সদর উপজেলার বিনোদপুর পুলিশ ফাঁড়ির পাশের বাসিন্দা মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে মোঃ জাকির হোসেন(৫৫), সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের দয়ালনগর গ্রামের মৃত সেকেন মোল্লার ছেলে মোঃ শাহাবুদ্দীন মোল্লা(৫২) ও সদর উপজেলার গোপীনাথদিয়া শ্রীপুর গ্রামের মৃত বাবু মৃধার ছেলে রানা মৃধা(২২)।
 মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৭ই এপ্রিল সকালে রাজবাড়ী সদর থানার উপ-পরিদর্শক(এস.আই) মোঃ মোস্তাফিজুর রহমান তার সঙ্গীয় ফোর্সসহ রাজবাড়ী থানা এলাকায় মোবাইল-১ ডিউটি করা কালীন সময়ে সংবাদ পান যে ভবানীপুর এলাকায় সাগর এগ্রো ফুড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে যাকাত সামগ্রী বিতরণকালে মানুষের ভিড়ে চাপা পড়ে একজন মহিলা মৃত্যুবরণ করেন। সাগর এগ্রো ফুড ইন্ডাস্ট্রির মালিক আলহাজ্ব দেলোয়ার হোসেন ওই দিন ভোর সাড়ে ৫টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত তার ভবানীপুর নিজ বাস ভবনের কোন রকম নিরাপত্তা মূলক ব্যবস্থা ও পর্যাপ্ত স্বেচ্ছাসেবক না নিয়ে অবহেলা করে আড়াই হাজার থেকে তিন হাজার লোকের যাকাত হিসেবে, নগদ টাকা, শাড়ি, লুঙ্গি বিতরণ করেন। ওই সময় হুড়োহুড়ি করে মানুষের ভিড়ে চাপা পড়ে ভানু বেগম নামের এক বৃদ্ধ মহিলা গুরুতর আহত হলে তাকে অজ্ঞাত ব্যক্তিরা তাকে সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অবহেলা জনিত কারণে বৃদ্ধার মৃত্যু হওয়ায় সদর থানার উপ-পরিদর্শক(এসআই) মোঃ মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ৬জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।
 রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান বলেন, গত ৭ই এপ্রিল ভবানীপুর গ্রামে আলহাজ্ব দেলোয়ার হোসেনের বাড়ি থেকে যাকাতের কাপড় আনতে গিয়ে হুড়োহুড়ির সময় পদদলিত হয়ে এক বয়স্ক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় রাজবাড়ী থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। এ মামলার ৬জন আসামীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হলে আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।
 উল্লেখ্য, এ ঘটনায় পুলিশ সাগর এগ্রো ফুড ইন্ডাস্ট্রির মালিক হাজী মোঃ দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ করলেও এ মামলায় তাকে আসামী করা হয়নি। এজাহারভূক্ত আসামীরা কর্মচারী ও শ্রমিক বলে জানা গেছে। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ