ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশার কশবামাজাইলে প্রান্তিক জনকল্যাণ সংস্থার বৈশাখী মেলায় ব্যতিক্রমী আয়োজন
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-১৩ ১৬:২৬:০৬

প্রান্তিক জনকল্যাণ সংস্থা সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমুখী নানা কার্যক্রম পরিচালনা করে আর্ত-মানবতার সেবায় অনন্য দৃষ্টান্ত রেখে চলেছে। 
 এরই ধারাবাহিকতায় এ বছর রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপির ঐতিহ্যবাহী লুৎফর রহমান মেমোরিয়াল হাই স্কুল মাঠে ব্যতিক্রমী কর্মসূচিতে ঈদ পুনর্মিলনী ও তিন দিন ব্যাপী (১২-১৪ই এপ্রিল) প্রান্তিক বৈশাখী মেলা-২০২৪ আয়োজন করা হয়।
 জানা যায়, গত ১২ই এপ্রিল সকালে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রান্তিক জনকল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা লেঃ জেনারেল (এলপিআর) এস এম মতিউর রহমান।
 প্রান্তিক জনকল্যাণ সংস্থার সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ আনওয়ারউজ্জামানের সভাপতিত্বে এবং শাহ্ মুহাম্মদ ইনামুল কবীরের উপস্থাপনায় উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্থার সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহ্ মোঃ রুহুল কবির, যুগ্ম সাধারণ সম্পাদক কাইয়ুম মিয়া ও কশবামাজাইল ইউপির চেয়ারম্যান শাহরিয়ার সুফল মাহমুদ প্রমূখ বক্তব্য রাখেন।
 উদ্বোধন পর্বে প্রান্তিক জনকল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা লেঃ জেনারেল(এলপিআর) এস এম মতিউর রহমান জুয়েল বলেন, প্রান্তিক জনকল্যাণ সংস্থা আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বৈশাখী মেলা গ্রাম বাংলার ঐতিহ্য। সেই ঐতিহ্য ধরে রাখতে প্রান্তিক জনকল্যাণ সংস্থা ব্যতিক্রমী আয়োজন করেছে। মেলাটি সম্পূর্ণ মাদকমুক্ত, জুয়া মুক্ত ও ইভটিজিং মুক্ত। শিক্ষাযুক্ত এবং বিনোদন মূলক মেলাটি প্রাণবন্ত করতে প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন। তিনি নতুন প্রজন্মকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার গুরুত্বারোপ করেন।
 উদ্বোধন অনুষ্ঠানে লুৎফর রহমান মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ জামির হোসেন, সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত ফ্লাইট অপারেশন অফিসার মোঃ আঃ গফুর বিশ্বাস, সমাজসেবা অফিসের কর্মকর্তা এস এম ফরিদ আহমেদ, প্রান্তিক জনকল্যাণ সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সাইফুর রহমান মিঞা, প্রচার সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান সাচ্চু, অর্থ সম্পাদক কামরুজ্জামান মিলন, সাংগঠনিক সম্পাদক মোঃ কেরামত আলী, সংস্থার নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 
 প্রান্তিক জনকল্যাণ সংস্থার আঞ্চলিক কার্যালয় এবং বৃক্তিমূলক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন, বিনামূল্যে কুপন বিতরণের মাধ্যমে র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ, সাইকেল লাভার গ্রুপের সাইকেল কসরত প্রদর্শন, লাঠির কসরত প্রদর্শন, মহিলাদের লুডু খেলা, বিভিন্ন শ্রেনী পেশার প্রান্তিক জনগোষ্ঠীর খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচিতে নারী পুরুষ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে বৈশাখী মেলায় উৎসবের আমেজ বিরাজ করছে।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ