ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশা-কালুখালী উপজেলা সমিতির ছাত্র বৃত্তি ও সম্মাননা প্রদান
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-১৩ ১৬:২৮:৪২

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে গতকাল ১৩ই এপ্রিল বিকালে ঢাকাস্থ পাংশা-কালুখালী উপজেলা সমিতির ছাত্রবৃত্তি ও সম্মননা প্রদান-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।
 সমিতির সভাপতি ও প্রাক্তন সচিব খোন্দকার মোঃ আসাদুজ্জামান রনজুর সভাপতিত্বে এবং বিটিভি ও বেতারের সংবাদ উপস্থাপক শিউলী রানী বালার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা এবং বিশেষ অতিথি হিসেবে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বক্তব্য রাখেন।
 অপর বিশেষ অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, আকতার গ্রুপের চেয়ারম্যান কে এম আকতারুজ্জামান, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ, পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা ও পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এনএএম ইফতেখার রফিক।
 অনুষ্ঠানে সমিতির মুখপত্র চন্দনা বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।
 অনুষ্ঠানে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ১১০ জন কৃতি শিক্ষার্থীকে নগদ ৫ হাজার করে টাকা, সর্বোচ্চ দ্বিতীয় নম্বর প্রাপ্ত ২জন কৃতি শিক্ষার্থীকে ৬ হাজার করে টাকা এবং সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে উত্তীর্ণ মাহজাবিন খান সাবাকে শিরিন চৌধুরী স্বর্ণপদক ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ থেকে এসএসসিতে উত্তীর্ণ উৎসব কুমার সাহাকে ইউসুফ হোসেন চৌধুরী স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করা হয়।
 পাংশা-কালুখালী উপজেলা সমিতির অন্যতম পৃষ্ঠপোষক মেজর(অবঃ) জুলফিকার হোসেন চৌধুরী তার পিতা মরহুম ইউসুফ হোসেন চৌধুরীর স্মরণে পাংশা ও কালুখালী উপজেলার মাধ্যমিক বিদ্যালয় সমূহ থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত একজন ছাত্রকে এবং তার মাতা মরহুমা শিরিন চৌধুরী স্মরণে একজন ছাত্রীকে এ সমিতির মাধ্যমে স্বর্ণপদক প্রদান করছেন।
 তিনি আগামীতেও এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত একজন ছাত্র ও একজন ছাত্রীকে তার মরহুম পিতা-মাতার স্মরণে স্বর্ণপদক প্রদান করবেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
 সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনার সহধর্মিনী ফরিদা হেনা, রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের সহধর্মিনী সাঈদা হাকিম, সমিতির উপদেষ্টা, পৃষ্ঠপোষক ও কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ