ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
পাংশায় পরিকল্পিত পরিবার গঠনে উদ্বুদ্ধকরণ কর্মশালা
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-১৭ ১৬:১০:০২

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গতকাল ১৭ই এপ্রিল পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ইনফরমেশন, এডুকেশন এন্ড কমিউনিকেশন (আইইসি) অপারেশনাল প্লানের আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরে পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যতœ এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 সকাল ১১টায় কর্মশালার উদ্বোধন করেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।
 কর্মশালায় অতিথিদের মধ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ঢাকা বিভাগের পরিচালক মাহাবুব আলম, পরিচালক অর্থ বিপ্লব বড়–য়া, রাজবাড়ীর উপ-পরিচালক আলিফ নূর, আইইএম ইউনিটের সহকারী পরিচালক হালিমা খাতুন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ দেলোয়ার হোসেন, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডাঃ মোঃ রুহুল আমীন বিষয় ভিত্তিক আলোচনা করেন।
 অন্যান্যের মধ্যে বাবুপাড়া ইউপির চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার, মৌরাট ইউপির সাবেক চেয়ারম্যান শওকত আলী সরদার, কোলানগর একাডেমীর প্রধান শিক্ষক ভজন কুমার দাস, মাওলানা মোঃ আশরাফুজ্জামান, হাবাসপুর ইউপির মেম্বার বিল্লাল হোসেন ও মৌরাট ইউপির সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার হাছিনা খাতুন প্রমূখ বক্তব্য রাখেন। কর্মশালায় স্বাগত পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান এ আল মামুন বক্তব্য রাখেন।
 কর্মশালায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যতœ এবং জেন্ডার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। অতিথিবৃন্দ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার পরিকল্পনা দপ্তরে প্রাতিষ্ঠানিক সেবা গ্রহণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান। 

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ