ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের ১ম ধাপে পাংশা ও কালুখালীর প্রার্থীদের প্রতীক বরাদ্দ
  • মাতৃকণ্ঠ ডেস্ক
  • ২০২৪-০৪-২৩ ১৭:৩৮:৩৫

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম ধাপে রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলার পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে গতকাল ২৩শে এপ্রিল সকালে জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনী প্রতীক বরাদ্দ করা হয়েছে।
 সকালে নির্বাচনের রির্টানিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম এ নির্বাচনী প্রতীক বরাদ্দ দেন। 
 পাংশা উপজেলা নির্বাচন ঃ পাংশা উপজেলা চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র অনলাইন মাধ্যমে দাখিল করেন। সেই প্রেক্ষিতে মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে সকল প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। এ সকল প্রার্থীদের মাঝে গতকাল ২৩শে এপ্রিল সকালে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
 জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ(আনারস) ও মাছপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো(মোটর সাইকেল) প্রতীক পেয়েছেন।
 এছাড়াও ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যানসহ মোট ৫জন নির্বাচনে অংশ নিচ্ছেন। এদের মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস(উড়োজাহাজ), খান মোঃ ওবায়দুল হক(চশমা), এ কে এম সাইফুল মোর্শেদ(তালা), রফিকুর ইসলাম(টিউবওয়েল) ও মোঃ হোসেন আলী সরদার(টিয়া পাখি) প্রতীক পেয়েছেন।
 অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন অংশগ্রহণ করছে। এদের মধ্যে দিলরুবা পারভীন ইতি(ফুটবল), আসমা খাতুন(হাসঁ) ও সাবরিনা পারভীন(কলস) প্রতীক পেয়েছেন।
 কালুখালী উপজেলা নির্বাচন ঃ কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী অনলাইন মাধ্যমে মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সকল প্রার্থীদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। 
 গতকাল ২৩শে এপ্রিল সকালে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসে নির্বাচনের রির্টানিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম নির্বাচনী প্রতীক বরাদ্দ দেন। 
 জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান অলিউজ্জামান চৌধুরী টিটু(আনারস), এবিএম রোকনুজ্জামান(কাপ-পিরিচ), মোঃ এনায়েত হোসেন (মোটর সাইকেল) ও মোঃ মাসুদুর রহমান (দোয়াত-কলম) প্রতীক পেয়েছেন।
 এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৪জন এদের মধ্যে মোঃ রিপন শেখ(টিউবওয়েল), রেজাউল করিম(টিয়া পাখি), মাহমুদ হাসান সুমন(তালা) ও মুহাম্মদ ফজলুল হক(মাইক) প্রতীক পেয়েছেন।
 মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন এদের মধ্যে মোছাঃ শিল্পী আক্তার(কলস), মোছাঃ ডলি পারভীন(ফুটবল) ও মোছাঃ শারমিন আক্তার(হাঁস) প্রতীক পেয়েছেন।
 প্রতীক বরাদ্দের আগে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে নির্বাচনী আচরণ বিধি সম্পর্কে প্রার্থীদের অবহিত করেন জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম।
 এ সময় সদর উপজেলা নির্বাচন অফিসার নূর আমীন ও দুইটি উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।
 রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম বলেন, প্রথম ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আজকে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ৮ই মে এই দুই উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ