ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-২৩ ১৭:৪২:১২

দেশের উৎপাদিত পণ্য সামগ্রীর প্রচার, প্রসার ও বিপণনের লক্ষ্যে এবং বিদেশি পণ্যের সাথে দেশি পণ্য সামগ্রীর গুণগতমান যাচাইয়ের উদ্দেশ্যে ও বিনোদনের জন্য রাজবাড়ী চেম্বার-অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিরে উদ্যোগে ও বেনারসী গ্লোবাল ইভেন্টস লিমিটেডের সার্বিক সহযোগিতায় গতকাল ২৩শে এপ্রিল শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে মাসব্যাপী আন্তর্জাতিক মানসম্পন্ন ৬ষ্ঠ তম ‘রাজবাড়ী শিল্প ও বাণিজ্য মেলা’ উদ্বোধন করা হয়েছে।
 গতকাল ২৩শে এপ্রিল বিকালে রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে মাঠে প্রধান অতিথি হিসেবে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম,এমপি এবং উদ্বোধক হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী ফিতা কেটে ও বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মাসব্যাপী মেলার উদ্বোধন করেন।
 রাজবাড়ী চেম্বার-অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রেলপথ মন্ত্রী ও  রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন। 
 মেলার উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী। 
 এ সময় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ পিপিএম(সেবা) ও রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বক্তব্য রাখেন।
 এ সময় রেলপথ মন্ত্রীর সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সিদ্ধার্থ ভৌমিক, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দ সহ দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।
 প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ীতে দীর্ঘদিন পরে শুরু হয়েছে শিল্প ও বাণিজ্য মেলা। এই মেলায় দেশীয় পণ্যের প্রসার হবে। মেলায় রাজবাড়ী জেলাসহ দেশীয় পণ্যের অগ্রাধিকার দিতে হবে। এই মেলার মাধ্যমে যাতে দেশীয় পন্যের প্রচার ও প্রসার ঘটে সেই চেষ্টা আমাদের অব্যহত রাখতে হবে। সকলে সহযোগিতা করে মেলার পরিবেশ ঠিক রাখবো। আমি মেলার সফলতা কামনা করি।
 বিশেষ অতিথি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের দেশে অনেক রকম মেলা হয়। শিল্প মেলা, কৃষি মেলা, বই মেলা ইত্যাদি। রাজবাড়ীতে আজ শিল্প ও বাণিজ্য মেলা শুরু হয়েছে। করোনাকালীন সময়ে রাজবাড়ীতে এই ধরণের মেলা আয়োজন হয়নি। দীর্ঘ কয়েক বছর পর আজ রাজবাড়ীতে মেলা শুরু হয়েছে। এই মেলার মাধ্যমে দেশীয় পন্যের সমারহ হবে। মেলার মাধ্যমে রাজবাড়ীবাসীর বিনোদনের ব্যবস্থা হবে। আমরা সকলে মিলে মেলার পরিবেশ ঠিক রাখবো, বিশৃঙ্খলা করবো না, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখবো। সকলে মিলে সহযোগীতা করে মেলাটা জাঁকজমকপূর্ণ করবো।
 রাজবাড়ী জেলা শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে মাস ব্যাপী শুরু হয়েছে শিল্প ও বাণিজ্য মেলা। মেলায় ঢুকতেই মাঠের সামনে নির্মাণ করা হয়েছে অস্থায়ী দুইটি কাঠের ব্রিজ। সামনের অগ্রভাগে নির্মাণ করা হয়েছে মেইন গেট। মেলায় রয়েছে বিভিন্ন স্টল, যে সব স্টলে শোভা পেয়েছে দেশীয় পণ্য। এছাড়াও শিশুদের জন্য রয়েছে বিভিন্ন রাইড।
 মেলার আয়োজক কমিটির এক সদস্য বলেন, আজ রাজবাড়ী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে। মেলায় মাঠে ৮০ টির বেশি দেশি ও বিদেশি স্টল রয়েছে। এছাড়াও বাচ্চাদের বিনোদনের জন্য মেলায় বিভিন্ন রাইড রয়েছে। বেশ কয়েক বছর পর রাজবাড়ী শহীদ খুশি রেলওয়ে মাঠে বাণিজ্য মেলা শুরু হয়েছে। যার ফলে রাজবাড়ীবাসী খুবই উৎসাহিত ও আনন্দিত। তারাও অধীর আগ্রহে মেলার শুরুর প্রথমদিনে চলে এসেছে। মেলাটি এবার জাঁকজমকপূর্ণ হবে বলে আমরা আশাবাদী।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ