ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-২৯ ১৮:০৯:৪১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের তারাপুর গোরস্থানে গতকাল ২৯শে এপ্রিল বিকালে বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাস্টারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। 
 বাহাদুরপুর ইউপির রঘুনন্দনপুর গ্রামের মরহুম চাঁদ আলী প্রামানিকের কনিষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাস্টার(৮২) গতকাল ২৯শে এপ্রিল সকাল ৫টা ৫৫মিনিটের সময় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস ও পক্ষাঘাত রোগে ভুগছিলেন।
 জানা যায়, গত ২৮শে এপ্রিল বিকালে তার শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে বাড়ী থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ওই দিন রাতেই তাকে রাজধানী ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।
 গতকাল সোমবার দুপুরে রঘুনন্দনপুর গ্রামের বাড়ীতে তার মৃতদেহ নেওয়া হলে স্বজনেরা শেষ বারের মতো মুখখানা দেখতে ভিড় জমায়। বিকাল ৩টার দিকে পাংশার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমান রুবেল এবং পাংশা মডেল থানার এসআই শাহারিয়ারের উপস্থিতিতে রাজবাড়ী পুলিশ লাইন্সের এএসআই হাবিবুর রহমানের নেতৃত্বে চৌকস পুলিশের একটি দল বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাস্টারের গার্ড অব অনার প্রদান করে। গার্ড অব অনারের আগে পাংশা উপজেলা প্রশাসন, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিরা বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাস্টারের কফিনে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।
 পরবর্তীতে বিকাল ৪টায় বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম বার এবং তারাপুর দাখিল মাদ্রাসা মাঠে দ্বিতীয়বার জানাজার নামাজ শেষে তারাপুর গোরস্থানে বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাস্টারের দাফন সম্পন্ন হয়।
 উভয় জানাযাতে জনপ্রতিনিধি, শিক্ষক, ব্যবসায়ী, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার বহু মানুষ অংশ নেয়। বীর মুক্তিযোদ্ধা ইমান আলী বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া তিনি তারাপুর দাখিল মাদ্রাসার দাতা সদস্য, সাবেক সেক্রেটারী ও সভাপতি ছিলেন। তারাপুর গোরস্থান কমিটির দীর্ঘ ৩২ বছর সেক্রেটারী এবং বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন তিনি। বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাস্টার এলাকায় শিক্ষা, সামাজিক উন্নয়ন ও জনকল্যাণ মূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন।
 মৃত্যুকাল তিনি স্ত্রী, এক ভাই, দুই পুত্র সন্তান, নাতি-নাতনী, বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

গোয়ালন্দে চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাইকারী ৪জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড
বালিয়াকান্দি উপজেলায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ-মতবিনিময় সভা
গোয়ালন্দে সাংবাদিকদের সাথে উপজেলা  চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর মতবিনিময়
সর্বশেষ সংবাদ