ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
লিভার ক্যান্সারের কাছে হেরে গেলেন আইনজীবী আজম খান
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৫-০২ ১৭:৫২:৩৪

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কৃত সন্তান ও ঢাকা জজ কোর্টের আইনজীবী মোঃ আজম খান কাজল(৪১) লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল ২রা মে সকাল ৭টা ২০মিনিটে ঢাকার ডেলটা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। 
 মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪বছরের এক নাবালিকা কন্যা সন্তান ও ৬ মাসের এক নাবালক পুত্র সন্তানসহ বাবা-মা, ভাই-বোন, আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
 এডভোকেট আজম খান কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের খরখড়িয়া গ্রামের মোঃ আব্দুর রশিদ খানের ছেলে। সে দীর্ঘদিন যাবৎ দুরারোগ্য লিভার ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। সে ঢাকার বড় মগবাজার এলাকায় ভাড়া বাসায় থাকতেন।
 জানা গেছে, ২০২৩ সালের জুলাই মাসে মোঃ আজম খান শারীরিক ভাবে অসুস্থ্য হলে প্রথমে তাকে ঢাকার ইবনে সিনা হাসপাতালে দেখানো হয়। বিভিন্ন পরীক্ষা পর চিকিৎসক জানায়, তার লিভার সিরোসিস হয়েছে। বিষয়টির সত্যতা যাচাই করতে আবারও মেডিসিন ও লিভার বিশেষজ্ঞকে দেখালে তিনি জানান আজম খানের লিভার টিউমার ও লিভার ক্যান্সার ধরা পড়েছে। এরপর ওই বছরের ২৭শে অক্টোবর ভারতের চেন্নাই গিয়ে দেখালে তারা জানান লিভারে কয়েকটা টিউমার রয়েছে ও তাতে ক্যান্সার আক্রান্ত হয়ে গেছে। 
 পরে ভারতে দীর্ঘ ১মাস অবস্থান করে ডাক্তার দেখানোর পর প্রায় ৫ লক্ষ টাকা ব্যয়ে এসবিটিআর থেরাপি দেয়া হয় আজম খানকে। অপর একটি থেরাপি নিতে প্রায় ভারতের ৬ লক্ষ রুপি খরচের কথা জানানো হলে অর্থাভাবে বাংলাদেশে ফিরে আসেন তারা। পরে ওই বছরের ১৮ই নভেম্বর ঢাকায় ফিরে দেড় লক্ষাধিক টাকা ব্যয়ে কেমো থেরাপি দেয়া হয় তাকে। জীবন সংগ্রামে হেরে গিয়ে দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত ২রা এপ্রিল ঢাকার ডেলটা হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ