ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৫-০৭ ১০:৪০:০১

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে আগামীকাল ৮ই মে পাংশা উপজেলা পরিষদের ভোট। গতকাল ৬ই মে প্রচার-প্রচারণা শেষ হয়েছে। ইতোমধ্যে কে জিতবেন-কার গলায় উঠবে জয়ের মালা, কার জামানত বাজেয়াপ্ত হবে চায়ের আড্ডাসহ বিভিন্ন লোকমুখে এমনই জল্পনা-কল্পনা, আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

 জানা গেছে, এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন খন্দকার সাইফুল ইসলাম বুড়ো(মোটর সাইকেল) ও মোঃ ফরিদ হাসান ওদুদ(আনারস), ভাইস চেয়ারম্যান পদে ৫জন জালাল উদ্দিন(উড়োজাহাজ), একেএম সাইফুল মোর্শেদ রিংকু (তালা), খান মোহাম্মদ ওবায়দুল হক(চশমা), হোসেন সরদার(টিয়া পাখি) ও রফিকুল ইসলাম(টিউবয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন আসমা খাতুন (হাঁস), দিলরুবা পারভীন ইতি(ফুটবল) ও সাবরিন পারভীন শেলী(কলস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 গত ২৩শে এপ্রিল প্রতীক বরাদ্দের পরপরই প্রচার-প্রচারণায় নামেন প্রার্থীরা। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের পোস্টারিং, মাইকিং, গণসংযোগ, মিছিল-মিটিংয়ে সরব হয়ে ওঠে পাংশার গ্রাম-শহরের জনপদ।

 সচেতন মহলের ধারণা মতে, এবারের উপজেলা নির্বাচনে নতুন মুখের প্রত্যাশা জোড়ালো হচ্ছে। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দলীয় সমর্থন না পাওয়ায় ২বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ এবারে উপজেলা চেয়ারম্যানের পদটি ধরে রাখতে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছেন। তাই জয়ের ব্যাপারে হতাশ ফরিদ হাসান ওদুদের আনারস প্রতীকের সমর্থিত ভোটাররা।

 অপরদিকে, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সরাসরি চেয়ারম্যান প্রার্থী খন্দকার সাইফুল ইসলাম বুড়োকে সমর্থন দিয়ে গণসংযোগে নামায় খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীক বর্তমানে সুবিধাজনক অবস্থানে এগিয়ে রয়েছে। খন্দকার সাইফুল ইসলাম বুড়ো পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি। উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারগণ, পাংশা পৌরসভার প্যানেল মেয়রসহ কয়েকজন কাউন্সিলর, পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতিসহ পৌর আওয়ামী লীগ, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ, উপজেলার ১০টি ইউনিয়নের আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের সমর্থনে প্রচার-প্রচারণা, গণসংযোগ ও পথসভায় অংশ নেওয়ায় খন্দকার সাইফুল ইসলাম বুড়োর পক্ষে জনমত গড়ে উঠেছে।

 বিশেষ করে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল সরাসরি ভোটের মাঠে উপজেলা চেয়ারম্যান প্রার্থী খন্দকার সাইফুল ইসলাম বুড়োর সমর্থনে গণসংযোগ ও পথসভায় অংশ নেওয়ায় খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের নির্বাচনী কার্যক্রম গতিশীল হয়। বলা চলে আশিক মাহমুদ মিতুলের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীক জয়যুক্ত করতে একাট্টা হয়ে মাঠে নামেন। এর ফলে খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের সমর্থিত ভোটারবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা জয়ের ব্যাপারে আশাবাদী হয়েছেন।

 নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বলেন, দলের সকল পর্যায়ের নেতাকর্মী ও ভোটারদের প্রতি আমার আস্থা আছে। আমি বিজয়ী হবো ইনশাল্লাহ।

 এদিকে ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মধ্যে একেএম সাইফুল মোর্শেদ রিংকু(তালা), খান মোহাম্মদ ওবায়দুল হক(চশমা) ও রফিকুল ইসলামের(টিউবয়েল) মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে। এদের মধ্যে বর্তমানে একেএম সাইফুল মোর্শেদ রিংকু(তালা) সুবিধাজনক অবস্থানে রয়েছে।

 মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থীর মধ্যে দিলরুবা পারভীন ইতি(ফুটবল) ও সাবরিন পারভীন শেলীর(কলস) মধ্যে দ্বিমুখী লড়াই হবে। এদের মধ্যে বর্তমানে দিলরুবা পারভীন ইতির ফুটবল প্রতীক সুবিধাজনক অবস্থানে রয়েছে বলে সচেতন মহলের অভিমত। 

 
মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ