ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দেশব্যাপী খুন-ধর্ষণ ও সহিংসতার প্রতিবাদে রাজবাড়ীতে জাতীয় ছাত্র সমাজের মানববন্ধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-১১ ১৬:৪৩:৩৮
ধর্ষণের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে আইন সংশোধনের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী গতকাল ১১ই অক্টোবর সকাল ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে জাতীয় ছাত্র সমাজের রাজবাড়ী জেলা শাখা -মাতৃকণ্ঠ।

দেশব্যাপী অব্যাহত খুন, ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধ এবং ধর্ষণের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে আইন সংশোধনের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী মানববন্ধন কর্মসূচী পালন করেছে জাতীয় ছাত্র সমাজের রাজবাড়ী জেলা শাখা।   
  গতকাল ১১ই অক্টোবর সকাল ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে প্রধান সড়কের পাশে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। 
  জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও রাজবাড়ী জেলা শাখার সভাপতি রুহুল আমিন গাজী বিপ্লবের সভাপতিত্বে এবং রাজবাড়ী সরকারী কলেজ শাখা ছাত্র সমাজের নেতা মনিরুল ইসলাম মুনের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে জেলা জাতীয় পার্টির সভাপতি এডঃ খন্দকার হাবিবুর রহমান বাচ্চু ও বিশেষ অতিথি হিসেবে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান খান মোমিন বক্তব্য রাখেন। 
  বক্তাগণ নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, সিলেটের এমসি কলেজে নববধূকে গণধর্ষণসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও যৌন নিপীড়নের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আইনের দীর্ঘসূত্রতার কারণে জড়িতদের বিচার কার্যক্রমে যেন বিলম্ব না হয় সে জন্য সরকারকে সজাগ থাকতে হবে। পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের শাসনামলে মৃত্যুদন্ডের শাস্তি করায় এসিড নিক্ষেপ বন্ধ হয়। একইভাবে ধর্ষণের সর্বোচ্চ শাস্তিও মৃত্যুদন্ড করে আইন সংশোধন করা হলে ধর্ষণের ঘটনাগুলো কমে আসবে। 
  এ সময় জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি খন্দকার গোলাম কবির, যুগ্ম-প্রচার সম্পাদক মনির হোসেন, জেলা জাতীয় পার্টির অন্যতম নেতা হেলাল মাহমুদ, সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি রতন কুমার সরকার, সাধারণ সম্পাদক সার্জেন্ট(অবঃ) আব্দুল মান্নান, রাজবাড়ী পৌর জাতীয় পার্টির সভাপতি আসাদুজ্জামান চাঁদ, জেলা যুব সংহতির সভাপতি ইকবাল হায়দার মিলন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব সিদ্দিকুর রহমান, ছাত্র সমাজ নেতা হৃদয়, শুভ্র, রাকিব, ইনসাফ, অরণ্য, জুবায়ের, প্রান্ত, ইমরান প্রমুখ উপস্থিত ছিলেন। 
  উল্লেখ্য, অব্যাহতভাবে খুন-ধর্ষণ ও নারীর প্রতি সহিংসার প্রতিবাদে এবং ধর্ষণের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে আইন সংশোধনের দাবীতে জাতীয় পার্টির চেয়ারম্যান জি.এম কাদেরের নির্দেশে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে গত বৃহস্পতিবার (৮ই অক্টোবর) দেশব্যাপী কর্মসূচী ঘোষণা করা হয়। তারই আলোকে জাতীয় ছাত্র সমাজের রাজবাড়ী জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।  

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ