ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
রেজাউল করিম একটানা ৩বার জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান
  • মাহফুজুর রহমান
  • ২০২৪-০৫-১৮ ১৫:৫৭:০৪

 একটানা তিন বারের মতো এবারো রাজবাড়ী জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান(বিদ্যালয়) ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন শেরে বাংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম।  

 জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ জেলা পর্যায়ে তিনটি ও উপজেলা পর্যায়ে ৫টি ক্যাটাগরিতে এ শ্রেষ্ঠত্ব অর্জন করেছে বিদ্যালয়টি।  

 জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমানের স্বাক্ষরিত গত ৬ই মে তারিখের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

 বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, এ বছর প্রথম বারের মতো বিদ্যালয়টি জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে। এ বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্রী প্রিয়ন্তী প্রামানিক তাৎক্ষনিক অভিনয়ে রাজবাড়ী সদর উপজেলা পর্যায় ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ এবং নৃত্য(উচ্চাঙ্গ) প্রতিযোগিতায় ৭ম শ্রেণীর ছাত্রী আরশিনূর খেয়া ‘ক’ গ্রুপে ১ম স্থান অধিকারের মধ্যে দিয়ে সদর উপজেলায় শ্রেষ্ঠ হয়েছে।

 জানা গেছে, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান মোঃ রেজাউল করিম ১৯৭৭ সালে জন্ম গ্রহণ করেন। ২০০১ সালে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মোহাম্মদ আলী একাডেমিতে প্রথম সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০১২ সালে পাবনা জেলার মাশুমদিয়া ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এবং ২০১৫ সাল থেকে রাজবাড়ীর শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। যোগদান করে উক্ত বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে ৩০শে জুন ২০১৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর ১লা জুলাই থেকে শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অদ্যবধি কর্মরত রয়েছেন।

 আরো জানা গেছে, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, সততা ও সুনাম, প্রশাসনিক দক্ষতা, আর্থিক শৃঙ্খলা, পাঠ্যপুস্তক ও প্রাতিষ্ঠানিক প্রকাশনা, পেশাগত/গবেষণামূলক সৃজনশীল প্রকাশনা, আইসিটি বিষয়ে দক্ষতা, সবুজ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস ও স্বাস্থ্য বিধি অনুযায়ী বিদ্যালয় পুণঃসজ্জিতকরণ, গুণগত শিক্ষায় উদ্ভাবনী/সৃজনশীল উদ্যোগ ও উত্তম চর্চার নিদর্শন, প্রতিষ্ঠান প্রধানের কর্মকালে দৃশ্যমান উন্নয়ন ও গুণগত পরিবর্তন, প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য বাস্তবায়িত কর্মকান্ড ও বাস্তবায়নযোগ্য পরিকল্পনাসহ মোট ১৪ বিষয়ে ভূমিকা রাখায় এ সম্মানে ভূষিত হয়েছেন তিনি। 

 প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম বলেন, ‘প্রতিষ্ঠান প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি যেন বাংলাদেশ সরকারের সিডিজি বাস্তবায়নে সহায়তা ও বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঠিক ভাবে তৈরি করতে পারি। আমার এ অর্জন আমার বিদ্যালয়ের সকলের জন্য উৎসর্গ করলাম।’

৬দিনের সফরে রাজবাড়ীতে আসছেন রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
রাজবাড়ীতে ৩দিনের কৃষি মেলার উদ্বোধন
রাজবাড়ীতে শিল্পকলা প্রতিযোগিতায় পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ