ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পবিত্র হজ্ব পালনে সস্ত্রীক মক্কায় অবস্থান করছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সোলায়মান আলী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৫-২৩ ০৬:১০:৫১

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি ও ফরিদপুর জেলার সালথার কৃতি সন্তান মোঃ সোলায়মান আলী ও তার স্ত্রী যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহানারা আলী পবিত্র হজ¦ পালনে গত ১০ই মে মক্কায় পৌছেছেন।  

 পবিত্র হজ্ব পালনের জন্য বাংলাদেশ থেকে সাউদিয়া এয়ারলাইন্সের হজ্ব ফ্লাইট যোগে গত ৯ই মে রাত ১১টা ১০মিনিটে তারা মক্কার উদ্দেশ্যে রওনা হন। সেখানে পৌঁছার পর তারা পবিত্র ওমরা পালন করেন।  

 পবিত্র হজ্ব গমনের প্রাক্কালে মোঃ সোলায়মান আলী ও তার স্ত্রী জাহানারা আলী দেশে ও বিদেশে অবস্থানরত তার শুভাকাঙ্খী ও গুণগ্রাহীদের কাছে ক্ষমা প্রার্থনা ও দোয়া কামনা করেন। 

 মোঃ সোলায়মান আলী বলেন, পিতা-মাতা, আত্মীয়-স্বজনসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গমাতা শেখ ফজিতুননেছা মুজিব, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গসহ দেশী-বিদেশী সকলের জন্য দোয়া করবেন। 

 প্রবাসী হওয়া সত্বেও মোঃ সোলায়মান আলী ও জাহানারা আলী দেশী হাজীদের সাথে পবিত্র হজ¦ পালন করতে যাওয়ার জন্য গত ৭ই মে দেশে আসেন। আগামী ২১শে জুন পবিত্র হজ¦ পালন শেষে সৌদি আবর থেকে পুনরায় দেশে ফিরবেন। 

 উল্লেখ্য, বাংলাদেশ সরকার হজ্ব ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এনেছে। হাজী ক্যাম্পে ইমিগ্রেশন সম্পন্ন ও বোর্ডিং পাস সংগ্রহ, হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই জেদ্দার ইমিগ্রেশন সম্পন্ন, হাজীদের বিনম্র শ্রদ্ধায় বাংলাদেশ বিমানের এসি বাসে এয়ারপোর্টে পৌঁছানোসহ সরকারী বিভিন্ন রেজিস্টার্ড মোয়াল্লেম কর্তৃক(অনুমোদিত হজ্ব এজেন্সির) সুশৃঙ্খল ব্যবস্থাপনায় এবার হজ্ব যাত্রা শুরু। হজ্ব ফ্লাইট চালুর প্রথম দিন হজ্ব যাত্রায় সুযোগ পেয়ে সরকার গৃহিত ফলপ্রসূ পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন প্রবাসী হজ্ব যাত্রীরা। গত ৯ই মে বাংলাদেশ থেকে গত ২১শে মে পর্যন্ত ৮৭টি ফ্লাইটে ৩৪ হাজার ৭৪১ জন হজ্ব যাত্রী সৌদী আরব পৌঁছেছেন।

 দ্বৈত নাগরিকদের জন্য দেশ থেকে পবিত্র হজ্ব যাওয়ার বিষয়টি আরো দ্রুত ও সহজতর করলে আমেরিকা ও কানাডা থেকে বিপুল সংখ্যক প্রবাসী দেশ হয়ে হজ্ব গমন পারবেন এমন আশা প্রকাশ করে মোঃ সোলায়মান আলী পররাষ্ট্র মন্ত্রণালয়কে এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণের আহবান জানান।

 

রাজবাড়ী জেলাবাসীর প্রতি ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলামের আহবান-
পবিত্র হজ্ব পালনে সস্ত্রীক মক্কায় অবস্থান করছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সোলায়মান আলী
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
সর্বশেষ সংবাদ