ঢাকা শনিবার, জুলাই ২৭, ২০২৪
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দৌলতদিয়ায় পানিতে ডুবে গেছে পন্টুন॥মহাসড়কে ট্রাকের দীর্ঘ লাইন
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৫-২৮ ০৫:৩৫:৪৩

ঘূর্ণিঝড় রিমাল-এর প্রভাবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরী চলাচল বন্ধ রয়েছে। তবে ঝড়ে পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ায় দৌলতদিয়ার ৩টি ঘাটের মধ্যে ১টি ঘাট বন্ধ রয়েছে। বাকি ৩ ও ৪ নম্বর ঘাট দিয়ে যানবাহন পারাপার করা হবে।

 অন্যদিকে দৌলতদিয়া-পাটুরিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে গতকাল রবিবার সকাল সাড়ে ৯টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। 

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া অফিস সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় রিমালের কারণে গতকাল রবিবার রাত সাড়ে ৯টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া কতৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ফেরী চলাচল বন্ধ রাখা হয়। এদিকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় এবং তীব্র বাতাসে সোমবার সকালে দৌলতদিয়ার ৭ নম্বর ঘাটের একটি পন্টুনের সামনের অংশ পানিতে তলিয়ে যায় এবং ঘাটটি আপাতত বন্ধ রয়েছে।

 সরেজমিনে গতকাল সোমবার বিকাল ৫টার দিকে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, মহাসড়কের ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া মডেল হাই স্কুল পর্যন্ত প্রায় ৩কিলোমিটার পর্যন্ত নদী পার হতে আসা পণ্যবাহী ট্রাকের লম্বা সারি তৈরি হয়েছে। এদিকে দীর্ঘক্ষণ পণ্যবাহী ট্রাকের সিরিয়াল থাকায় দুর্ভোগে পড়ে চালকরা। 

 কুষ্টিয়া থেকে মিষ্টি কুমড়া নিয়ে ঢাকা কাওরান বাজার যাচ্ছেন ব্যবসায়ী হামিদুর রহমান। তিনি বলেন, গতকাল রবিবার রাত ৯টার দিকে ঘাটে এসে আটকা পড়ি। শুনতে পাই ঘূর্ণিঝড়ের কারণে ফেরী চলাচল বন্ধ আছে। এদিকে কাঁচামাল নিয়ে ঘাটে আটকা পড়ার অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছি। কখন যে ফেরী চলাচল শুরু হবে সেটাই ভাবছি। 

 বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাহ উদ্দিন গতকাল সোমবার রাত ৮টার দিকে বলেন, ছোট-বড় মিলে ১০টি ফেরী দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলাচল করতো। ঘূর্ণিঝড় রিমালের কারণে রবিবার রাত সাড়ে ৯টা থেকে কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছিল। ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে গেলে কর্তৃপক্ষের নির্দেশনা পেলে পুনরায় ফেরী চলাচল স্বাভাবিক হবে।

 তিনি আরো বলেন, দৌলতদিয়া তিনটি ঘাটের মধ্যে ৩ ও ৪ নম্বর ঘাট সচল রয়েছে। পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় ৭নম্বর ফেরী ঘাটের পন্টুনের সামনের অংশ পানিতে তলিয়ে যায়। পন্টুনটি উদ্ধার কাজ শুরু হয়েছে। 

 
মাছপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নতুন তারিখ ঘোষণা হয়নি
বসন্তপুরে এক বাড়ীতে ৩টি গরু চুরি॥গোয়াল ঘরে রেখে গেছে ছবি ও ঠিকানাসহ মানিব্যাগ
 অস্তিত্ব সংকটে বালিয়াকান্দি উপজেলার পৌণে চারশত বছরের নলিয়ার জোড় বাংলা মন্দির!
সর্বশেষ সংবাদ