ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশা সরদার বাসস্ট্যান্ডে মার্কেটের জায়গা জবর দখলের আশঙ্কায় মজিবর বিশ্বাস গং
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৬-০৪ ০৪:৪৮:০৭

রাজবাড়ী জেলার পাংশা আজিজ সরদার বাস স্ট্যান্ডে ক্রয়কৃত ৩০ শতাংশ জমির উপর মার্কেট নির্মাণ করে দীর্ঘ ৪৫ বছর যাবত ভোগ দখলে থাকা জায়গা জবর দখলের আশঙ্কা করছেন বিষ্ণুপুর গ্রামের মৃত ময়েন উদ্দিন বিশ্বাসের পুত্র মজিবর রহমান বিশ্বাস, হবিবর রহমান বিশ্বাস ও আকবর আলী বিশ্বাস।

 গত ২রা জুন দুপুরে এ প্রতিনিধির সাথে আলাপকালে পাংশা পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং পাংশা আজিজ সরদার বাস স্ট্যান্ডের মজিব সুপার মার্কেটের অন্যতম স্বত্ত্বাধিকারী মজিবর রহমান বিশ্বাস জানান, তিনিসহ তার অপর সহোদর ভাই হবিবর রহমান বিশ্বাস ও আকবর আলী বিশ্বাস ক্রয় সূত্রে মৈশালা মৌজার এস.এ দাগ নং ৬৯২ ও ৭০২ এবং বি.এস ৬৬২ ও ৬৬৩ নং দাগের ৩০ শতাংশ জমির মালিক। উল্লেখিত জমির উপর তারা মজিব সুপার মার্কেট নির্মাণ করে ব্যবসা করছেন। মার্কেটে মোট ১৮টি দোকান রয়েছে। এসব দোকানের মধ্যে ১টিতে তারা নিজেরা বিআরটিসি, রাজবাড়ী পরিবহন, মামুন পরিবহন, শ্যামলী পরিবহন ও রাজধানী পরিবহনের কাউন্টার হিসেবে ব্যবসা পরিচালনা করছেন। অন্য দোকান গুলো ভাড়া দেওয়া। ভাড়া দেওয়া দোকান গুলিতে ফজলে রাব্বি হোটেল, বিশ্বাস কসমেটিক্স, রয়েল ট্রান্সপোর্ট, ঘোষ মিষ্টান্ন ভান্ডার, মক্কা বিরানী, রিয়া মটর গ্যারেজ, পদ্মা ফার্মেসী, ফজর টি স্টোর, ইউনুস হোটেল, শিরিনা ডিজিটাল স্টুডিও, গোল্ডেন লাইন কাউন্টার, ইমান টি স্টোর, বিল্লাল স্টোর, মামুন টেলিকম, নান্নু গদি ঘর, মানিক টি স্টোর ও ইত্যাদি স্টোর রয়েছে। ভাড়া দেওয়া এসব দোকান থেকে তারা নিয়মিত ভাড়া তুলছেন। ১৯৭৯ সাল থেকে দীর্ঘ ৪৫ বছর যাবৎ মার্কেট নির্মাণ করে তারা সুনামের সাথে ব্যবসা পরিচালনা করছেন।

 মজিবর বিশ্বাস আরো বলেন, সম্প্রতি একটি কুচক্রী মহল কোন কোন দোকানে এসে দোকানদারদেরকে দোকান ভাড়ার টাকা আমাদেরকে দিতে নিষেধ করায় উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি করেছে এবং মার্কেটের জমি জবর দখলের আশঙ্কা দেখা দিয়েছে। 

 মজিবর বিশ্বাস উল্লেখ করেন, এর আগে তিনি নিজে বাদী হয়ে রাজবাড়ীর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মাগুরাডাঙ্গী গ্রামের আজিজ সেখ, নারায়নপুর গ্রামের নয়ন ও বিষ্ণুপুর গ্রামের রুবেলসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে ফৌঃ কাঃ বিঃ ১৪৪ ধারায় মামলা দায়ের করেন। মিসপি নং-৪৯৪/২০২১। চলতি ২০২৪ সালের ১৯শে মে মামলার রায় হয়েছে। রায়ে উল্লেখ করা হয়েছে, ফৌঃ কাঃ বিঃ ১৪৫ ধারা মতে ২য় পক্ষকে ১ম পক্ষের নালিশী সম্পত্তিতে ১ম পক্ষের ভোগ দখলে বিঘ্ন সৃষ্টি বারিত করা হলো। নিজেদের পক্ষে রায় হলেও কুচক্রী মহল জমি জবর দখলসহ তাদের নানাভাবে ক্ষতিসাধনের ষড়যন্ত্র করছে বলে তিনি আশঙ্কা ব্যক্ত করেন।

 
গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ