ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
কালুখালীর মৃগী উচ্চ বিদ্যালয়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতা মূলক কর্মসূচি পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৬-০৪ ০৪:৪৮:৩২

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে গতকাল ৩রা জুন সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতা মূলক কর্মসূচি পালিত হয়েছে।

 সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে রাজবাড়ী জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আসিফুর রহমান, মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান আলী ও পুষ্টিবিদ তাজরীন জাহান বিষয়ভিত্তিক আলোচনা করেন।

 জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আসিফুর রহমান পাওয়ারপয়েন্ট পেজেন্টেশনের মাধ্যমে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নিরাপদ খাদ্য গ্রহণ, প্রস্তুত, ও ক্রয়-বিক্রয় সম্পর্কিত দিক-নির্দেশনা প্রদান করেন। তিনি শিক্ষার্থীদের মাঝে প্লাস্টিক ডিম, প্লাস্টিক চাল, ফরমালিন সম্পর্কিত বিভিন্ন অজানা ও ভ্রান্ত ধারণার বিষয়ে বিজ্ঞানভিত্তিক পর্যালোচনা করেন। পুষ্টিবিদ তাজরীন জাহান খাদ্য ও ঔষধের মিথস্ক্রিয়া সম্পর্কিত কিছু দিক নির্দেশনা উপস্থাপন করেন।

 অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৩জন শিক্ষার্থীকে নিরাপদ খাদ্য সম্পর্কিত তথ্য সম্বলিত পেন্সিলবক্স প্রদান করা হয়। এছাড়া ৫জন শিক্ষার্থীকে নিরাপদ খাদ্য বিষয়ক পারিবারিক নির্দেশিকা বই প্রদান করা হয়। নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিদ্যালয়ের ৫জন ছাত্র ও ৫ জন ছাত্রীর সমন্বয়ে স্কুল দল গঠন করা হয়।

 অনুষ্ঠানে বিদ্যালয়ের অভিভাবক সদস্য সামছুর রহমান, সহকারী প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান, সহকারী শিক্ষক মোঃ নাজিম উদ্দিন খান ও মোঃ মিজানুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

 
গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ