ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
দৌলতদিয়ায় স্থানীয় প্রশাসনে সাথে এমএমএস’র মতবিনিময় সভা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৬-১২ ১৫:৫০:৩৪

দৌলতদিয়া যৌনপল্লীর শিশুদের জন্য নিরাপদ পরিবেশ তৈরির উপায় নিয়ে গতকাল ১২ই জুন দুপুরে বেসরকারি সংস্থা মুক্তি মহিলা সমিতির (এমএমএস) নাইট কেয়ার প্রকল্পের সহায়তায় সমিতি হলরুমে স্থানীয় প্রশাসনের সাথে মতবিনিময় সভা করেছে। 

 এ সভার সভাপতিত্ব করেন মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম।

 সভায় প্রশাসনের পক্ষে অতিথি হিসেবে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান, এমএমএস’র সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটির উপদেষ্টা নির্মল কুমার চক্রবর্তী, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামীম শেখ প্রমূখ উপস্থিত ছিলেন। 

 সভা সঞ্চালনা করেন মুক্তি মহিলা সমিতির প্রোগ্রাম ডিরেক্টর আতাউর রহমান মন্জু।

 সভায় মর্জিনা বেগম জানান, তারা দুটি প্রকল্পের আওতায় যৌনপল্লীর অনূর্ধ্ব ০ থেকে ৫ বছর বয়সী ৪০ জন শিশুকে নাইট কেয়ার সেন্টার এবং ০ থেকে ৮ বছর বয়সী ৫০ জন শিশুকে ডে কেয়ার সেন্টার রেখে শিক্ষা, সুরক্ষা, স্বাস্থ্যসেবা সহ অন্যান্য সুবিধাদি দিয়ে আসছে। কিন্তু এ সকল শিশুরা তাদের মায়েদের কাছে সহজেই যাতায়াত করতে পারে। ফলে আমাদের নানাবিধ চেষ্টা সত্ত্বেও তাদের প্রকৃত সুরক্ষা হচ্ছে না। বড় হয়ে অনেকেই বিপথে চলে যাচ্ছে। তাই এ সকল শিশুদের সুরক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানাই। এ পল্লীতে বর্তমানে বিভিন্ন বয়সী প্রায় ৫’শ শিশু রয়েছে বলে তিনি জানান।

 
পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ