ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
রাজবাড়ীতে ৩দিনের কৃষি মেলার উদ্বোধন
  • রফিকুল ইসলাম/সুজন কুমার বিষ্ণু
  • ২০২৪-০৬-১৩ ১৫:২৪:৫১

 রাজবাড়ী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ১৩ই জুন বিকালে উপজেলা কৃষি অফিসের সামনে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ৩দিন ব্যাপী কৃষি মেলা ২০২৪ উদ্বোধন করা হয়েছে। 

 প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী।

 রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল আলম’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জনি খান।

 এ সময় অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ খায়ের উদ্দিনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলার অতিরিক্ত কৃষি অফিসার মোছাঃ তাফরিন জাহান ইতি।

 অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-১ আসনে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের কৃষকদের নিয়ে ভাবেন। এ দেশের কৃষকদের যত বেশি সমৃদ্ধ করা যাবে, তত বেশি এ দেশ সমৃদ্ধ হবে। কৃষকদের বাদ দিয়ে উন্নত বাংলাদেশ গড়া অসম্ভব। আমাদের কৃষকদের আধুনিক প্রযুক্তিতে চাষ করে অধিক ফসল উৎপাদন করতে হবে। আমাদের সবাইকে বেশি করে গাছ লাগাতে হবে, পরিবেশকে রক্ষা করতে হবে। সবার বাড়ির আঙিনায় যেটুকু যাইগা আছে সেখানেই গাছ লাগান পেঁপে গাছ লাগান, সবজি গাছ লাগান, যাতে বাজার থেকে কিনে খেতে না হয়। নিজেরা লাগিয়ে খেলে অন্যের উপর নির্ভরও কমে আসবে। এই কৃষি মেলা থেকে অনেক কিছু শেখার আছে। কৃষি অফিস ভালো আয়োজন করেছে। রাজবাড়ীর কৃষকদের এই মেলায় আসার আহবান জানান তিনি।

 আলোচনা সভা শেষে অতিথিবৃন্দরা মেলায় অংশ নেওয়া ১২টি স্টল পরিদর্শন করেন। 

 
 রাজবাড়ীতে পবিত্র আশুরা উপলক্ষ্যে আঞ্জুমান-ই-কাদেরীয়ার শোক মিছিল
রাজবাড়ীতে বিএনপি কার্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতায় নিহত শিক্ষার্থীদের গায়েবী জানাযা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা
সর্বশেষ সংবাদ