ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দের দেবগ্রাম ইউপিতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
  • হেলাল মাহমুদ
  • ২০২০-১০-১৭ ১৪:৫৭:২৭
ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে গতকাল শনিবার সকাল ১০টায় গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সমাবেশে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর বক্তব্য রাখেন -মা

ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে গতকাল ১৭ই অক্টোবর সারা দেশব্যাপী ‘বিট পুলিশিং সমাবেশ’ অনুষ্ঠিত হয়। 

  এরই অংশ হিসেবে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে গতকাল শনিবার সকাল ১০টায় গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়ন পরিষদে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। 
  গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল্লাহ আল তায়াবীরের সভাপতিত্বে এবং বিট অফিসার ও গোয়ালন্দ ঘাট থানার এস.আই ইকবাল আহমেদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম, অন্যান্যের মধ্যে দেবগ্রাম ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য লালন প্রামানিক, ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজাদ সরদার, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আজাদ মোল্লা, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য সালাম মোল্লা, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য (৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) শাহানাজ আক্তার, স্থানীয় বাসিন্দা মোমিন শেখ, ৮ম শ্রেণীর স্কুল ছাত্রী আঁখি আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় সহকারী বিট অফিসার ও গোয়ালন্দ ঘাট থানার এএসআই ইউসুফ হোসেনসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী-পেশার ২শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদ সংলগ্ন ভাড়াকৃত একটি ঘরে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এতে ইউনিয়নবাসী উপকৃত হচ্ছে। আপনারা যেকোন সমস্যার মুখোমুখি হলে এখানে এসে জানালে প্রতিকার পাবেন। তিনি বিট পুলিশিং কার্যক্রমের প্রশংসা করে জেলা পুলিশকে ধন্যবাদ জানান।
  সভাপতির বক্তব্যে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে। এতে তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষ উপকৃত হচ্ছে। পুলিশ বাহিনী এখন অনেক জনবান্ধব হয়েছে। তবে জনগণের সহযোগিতা ছাড়া পুলিশের একার পক্ষে অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ জন্য ধর্ষণ, নারী নির্যাতনসহ সকল অপরাধ নিয়ন্ত্রণে জনগণকে এগিয়ে আসতে হবে। পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। 
  স্থানীয় একটি বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী আঁখি আক্তার বলেন, আগে স্কুল আসা-যাওয়ার পথে স্থানীয় বখাটে ছেলেরা মেয়েদেরকে নানাভাবে উত্যক্ত করতো। বাজে কথা বলতো। কিন্তু এখন বিট পুলিশিং অফিস হওয়াতে কেউ আর উত্যক্ত করে না, বাজে কথা বলে না। 
  অন্যান্য বক্তাগণও বিট পুলিশিং কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে এটিকে আরো জোরদার করার আহ্বান জানান।  

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ