ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর ধুলদী জয়পুরের ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-১৯ ১৪:১২:১৬

ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) আইন ২০১৩-এর ৮(১) ধারা লঙ্ঘন করে আবাসিক এলাকা ও কৃষি জমিতে ভাটা স্থাপন করে পরিচালনার অপরাধে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের ধুলদী জয়পুর এলাকার এবিসি ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

  গতকাল ১৯শে অক্টোবর দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।

 

  এ ব্যাপারে আরিফুর রহমান বলেন, ইট ভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩-এর ৮(১) ধারার ক, খ, গ ও ঘ উপধারায় স্পষ্ট করে বলা হয়েছে, পৌরসভা ও আবাসিক এলাকা এবং সরকারি স্থাপনার এক কিলোমিটারের মধ্যে, শিক্ষা প্রতিষ্ঠানের এক কিলোমিটারের মধ্যে এবং ঘনবসতি এলাকার মধ্যে ভাটা করা যাবে না। ব্যবহার করা যাবে না কৃষিজমি। কিন্তু এই আইন লঙ্ঘন করে দীর্ঘদিন ধরে ধুলদী জয়পুর এলাকার এবিসি ব্রিকস পরিচালনা করে আসছেন ভাটা মালিকরা। স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল দুপুরে ওই ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে যথাযথ নিয়ম মেনে ইটভাটা পচিালনার জন্য ভাটার মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ