ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ৭ম দিনে ১৮ জন জেলের কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২০ ১৫:৩৯:২৭
চলমান ইলিশ রক্ষা অভিযানের ৭ম দিনে গতকাল ২০শে অক্টোবর রাজবাড়ীর ৪টি উপজেলাতে পরিচালিত অভিযানে ১৮ জন জেলেকে ২৪দিন করে কারাদন্ড প্রদান এবং জব্দকৃত ২লক্ষ ১০হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে -মাতৃকণ্ঠ।

 চলমান ইলিশ রক্ষা অভিযানের ৭ম দিনে গতকাল ২০শে অক্টোবর রাজবাড়ীর ৪টি উপজেলাতে (সদর, কালুখালী, পাংশা ও গোয়ালন্দ) পরিচালিত অভিযানে ১৮ জন জেলেকে ২৪দিন করে কারাদন্ড প্রদান এবং উদ্ধারকৃত ৫৩ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ২লক্ষ ১০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 

  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল মঙ্গলবার ভোর রাত থেকে দিনব্যাপী পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন বিভিন্ন অংশে এই অভিযান পরিচালনা করা হয়। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি) এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ পুলিশ, র‌্যাব ও ব্যাটালিয়ান আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। 

  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল আরো জানান, গতকাল ২০শে অক্টোবর পর্যন্ত অভিযানের ৭ দিনে সর্বমোট ৬৯ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান, ২৩ হাজার টাকা জরিমানা আদায়, ৭ লক্ষ ৬৬ হাজার ৫শত মিটার কারেন্ট জাল ও প্রায় ১ হাজার মিটারের ৫টি সাধারণ জাল জব্দ করে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস, জব্দকৃত ১৮১ কেজি ইলিশ এতিমখানায় প্রদান এবং জেলেদের ফেলে যাওয়া ৩টি ইঞ্জিন চালিত নৌকা প্রকাশ্য নিলামে ৭৩ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। চলমান ইলিশ রক্ষা অভিযান জোরদারের পাশাপাশি আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে। সরকারী নির্দেশ অমান্য করে মৎস্য আহরণকারীদের জেল-জরিমানাসহ নৌকা, ট্রলার ও জাল বাজেয়াপ্ত করা হবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ