ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
গোয়ালন্দে জনতার হাতে ধরা পড়ল চোরাই অটোরিকশা চোর সিন্ডিকেট
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৯-২০ ১৫:৫৫:২২

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে বেশ কিছু দিন ধরে বেড়েছে প্যাডেল ও অটোরিকসা চুরির ঘটনা। এতে করে দরিদ্র চালকদের মাঝে বেড়েছে উৎকন্ঠা।

 গত ১৯শে সেপ্টেম্বর রাতে উপজেলার দৌলতদিয়া এলাকায় অটোরিকশা চুরি করতে গেলে বিলায়েত ফকির নামে চোর চক্রের ১জনকে আটক করে স্থানীয় জনতা। 

 গতকাল ২০শে সেপ্টেম্বর সকালে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন বরকত সরদার পাড়ায় তার বাড়ীতে তল্লাশি করে অটো রিকশার বিভিন্ন মালামাল দেখতে পায় স্থানীয়রা।

 খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল। তারাও অটো, ভ্যান ও রিকশার বিভিন্ন যন্ত্রাংশ দেখতে পান।

 স্থানীয়রা জানায়, বেলায়েত ফকির ও তার জামাতা আলম ফকির তাদের সহযোগী তারা ফকিরসহ সংঘবদ্ধ একটি চক্র উপজেলার বিভিন্ন স্থান থেকে অটো, ভ্যান, রিকশা চুরি করে এনে তাদের বাড়ীতে গভীর রাতে খুলে বিক্রি করতো। আশপাশের লোকজনকে তারা কখনো তাদের বাড়ীতে প্রবেশ করতে দেয়নি। বাড়ীর চারপাশে টিন দিয়ে ঘিরে রাখা ছিল। দীর্ঘদিন যাবত তারা এ ধরনের কাজ করে চলেছে। আজ এলাকাবাসীর সহযোগিতায় তাদেরকে হাতে নাতে ধরা হয়েছে।

 দৌলতদিয়া হোসেন মন্ডল পাড়ার বাসিন্দা ছিদ্দিক সরদার বলেন, গতকাল আমার বাড়ী থেকে একটি অটোরিকশা চুরি হয়েছে। সেই গাড়িটি এই বিলায়েত ও তার জামাই চুরি করেছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

 শহিদুল ইসলাম নামের আরেক রিকশা চালক বলেন, এ মাসের ৬ তারিখে আমার একমাত্র উপার্জনের রিকশাটি হারিয়ে যায়। সেই রিকশার মালামাল আজ এই বেলায়েতের বাড়ীতে দেখতে পেয়েছি। আমি আমার রিকশাটি ফেরত চাই। সেইসাথে এই চোরদের উপযুক্ত বিচার চাই। 

 এদিকে অভিযুক্ত বেলায়েতকে আটক করে থানায় নিয়ে গেলে থানার ওসি এবং ইউপি চেয়ারম্যানসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে চলে আসার পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা ওই বাড়ীতে হানা দেয়। তারা বাড়ীতে থাকা রিকসা-ভ্যানের চোরাই যন্ত্রাংশসহ বাড়ীর ফ্যান, মুরগী, ছাগল, আসবাবপত্রসহ অন্যান্য মালামাল লুটপাট করে নিয়ে যায়। 

 দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, খবর শুনে আমি ওই বাড়ীতে গিয়ে রিকসা, অটোরিকশা ও ভ্যানের অনেক মালামাল দেখতে পাই। এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। এদের উপযুক্ত বিচার হওয়া দরকার।

 গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, রিকসা-ভ্যান চুরির ঘটনায় বেলায়েত নামের ১জনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছেন, তার জামাই ও আবুল হোসেন নামে একজনের জামাইসহ আরো কিছু লোক এ চক্রের সাথে জড়িতে আছে। চুরির ঘটনায় ক্ষতিগ্রস্তরা থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। চোর আমাদের হেফাজতে আছে।

 
উড়াকান্দায় নদীর তীর সংরক্ষণের সিসি ব্লক ধসের উপক্রম॥হুমকীর মুখে স্কুল ও মাদ্রাসা
পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের নতুন আহবায়ক কমিটি
রাজবাড়ীতে বাংলাদেশ যুব অধিকার পরিষদের ৭ দফা প্রস্তাব বাস্তবায়নের দাবীতে মানববন্ধন
সর্বশেষ সংবাদ