ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলায় পদ্মা নদীতে ইলিশ রক্ষা অভিযান অব্যাহত॥১২জনের জেল॥৩জনের জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২১ ১৪:২০:০৫
রাজবাড়ী জেলাধীন পদ্মা নদীতে গতকাল ২১শে অক্টোবর ইলিশ রক্ষা অভিযানে ১২ জন জেলেকে ২৪ দিন করে কারাদন্ড প্রদান এবং ৩জন জেলেকে ১৪হাজার টাকা জরিমানা করার পাশাপাশি আটক ২ লক্ষ ৬৭ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলাধীন পদ্মা নদীতে ইলিশ রক্ষা অভিযান অব্যাহত রয়েছে। 
  অভিযানের ৮ম দিনে গতকাল ২১শে অক্টোবর রাজবাড়ীর ৪টি উপজেলাতে(সদর, কালুখালী, গোয়ালন্দ ও পাংশা) ১৬টি অভিযান পরিচালনা করা হয়। এর মধ্যে ৭টিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১২ জন জেলেকে ২৪ দিন করে কারাদন্ড প্রদান এবং ৩জন জেলেকে ১৪হাজার টাকা জরিমানা করা হয়। এর পাশাপাশি ৪১ কেজি ইলিশ মাছ উদ্ধার করে এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ২ লক্ষ ৬৭ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।  
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল বুধবার ভোর রাত থেকে দিনব্যাপী পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন বিভিন্ন অংশে এই অভিযান পরিচালনা করা হয়। রাজবাড়ী সদরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল শিকদার, মোঃ আসাদুজ্জামান ও ফারজানা আক্তার, কালুখালীতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন এবং গোয়ালন্দে সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ পুলিশ ও আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। 
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল আরো জানান, গতকাল ২১শে অক্টোবর পর্যন্ত অভিযানের ৮ দিনে ৮১ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান, ৩৭ হাজার টাকা জরিমানা আদায়, ১০ লক্ষ ৩৩ হাজার ৫শত মিটার কারেন্ট জাল ও প্রায় ১হাজার মিটারের ৫টি সাধারণ জাল জব্দ করে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস, জব্দকৃত ২২২ কেজি ইলিশ এতিমখানায় প্রদান এবং জেলেদের ফেলে যাওয়া ৩টি ইঞ্জিন চালিত নৌকা প্রকাশ্য নিলামে ৭৩ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। চলমান ইলিশ রক্ষা অভিযান জোরদারের পাশাপাশি আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে। সরকারী নির্দেশ অমান্য করে মৎস্য আহরণকারীদের জেল-জরিমানাসহ নৌকা, ট্রলার ও জাল বাজেয়াপ্ত করা হবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ