ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আমাকে অব্যাহিত দেয়ার এখতিয়ার জেলা কমিটির নেই ঃ গণেশ মিত্র
  • সুশীল দাস
  • ২০২০-১০-২২ ১৫:৩৯:২১

 বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক গণেশ মিত্র বলেছেন, আমাকে অব্যাহতি দেয়ার এখতিয়ার বা ক্ষমতা জেলা কমিটির নেই। একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করে উদ্দেশ্যমূলকভাবে এসব করছে। গতকাল ২২শে অক্টোবর সন্ধ্যায় দৈনিক মাতৃকণ্ঠকে তিনি এ কথা বলেন।

  গণেশ মিত্র বলেন, পূজা উদযাপন পরিষদের জেলা শাখার বিগত কাউন্সিলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দীর্ঘদিন যাবৎ সংগঠনের সাথে আমার সম্পৃক্ততা, যোগ্যতা, জনসমর্থন, সামাজিক অবস্থানসহ সব কিছু বিবেচনা করে আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে যান। আমি সংগঠন বিরোধী কোন কর্মকান্ডের সাথে জড়িত থাকলে বা সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করলে জেলা কমিটি বড়জোর কেন্দ্রের কাছে আমার ব্যাপারে সুপারিশ পাঠাতে পারে। এর বেশী নয়। সিদ্ধান্ত নেয়ার একমাত্র এখতিয়ার বা ক্ষমতা কেন্দ্রীয় কমিটির। এ ব্যাপারে সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্বের সাথে আমার নিয়মিত যোগাযোগ রয়েছে এবং তারা বিষয়টি দেখবেন বলে আমাকে আশ্বস্ত করে সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে যেতে নির্দেশনা দিয়েছেন। 

   গণেশ মিত্র আরো বলেন, আমি আশির দশকের শুরুতে প্রতিষ্ঠালগ্ন থেকে পূজা উদযাপন পরিষদের সাথে জড়িত। ২টার্মে রাজবাড়ী সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি জেলা কমিটির ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে সংগঠনকে শক্তিশালী করেছি। জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদকের পাশাপাশি আমি হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজবাড়ী জেলা শাখার ১নং যুগ্ম-সম্পাদক, বিগত ৩০ বছর ধরে রাজবাড়ী পৌর কেন্দ্রীয় মহাশ্মশান কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। এর পাশাপাশি আমি বিগত ১৫বছর ধরে হরিতলা সার্বজনীন মন্দির কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। তার আগে আরো ১৫বছর আমি হরিতলা মন্দির কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। এছাড়াও আমি রাজবাড়ী রোটারী ক্লাব অব চন্দনার প্রেসিডেন্ট এবং দীর্ঘদিন ধরে সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের একজন নিবেদিত কর্মী। ব্যক্তিগতভাবেও আমি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। দুর্নীতি-অনিয়মসহ সংগঠনের অভ্যন্তরীণ কিছু বিষয়ের প্রতিবাদ করায় জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃত্বের একটি অংশ আমার বিরুদ্ধে অবস্থান নিয়ে মিথ্যা-বানোয়াট অভিযোগসহ বিভিন্ন অপতৎপরতা চালাচ্ছে। আমি সময়মতো তাদের এই অপকর্মের জবাব দিব। 

  উল্লেখ্য, জেলা পূজা উদযাপন পরিষদের কতিপয় নেতার সম্পর্কে বিষোদগারসহ অন্যান্য অভিযোগ করায় কিছু দিন পূর্বে জেলা শাখার সভাপতি কর্তৃক গণেশ মিত্রকে জেলা শাখার সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়ে ১নং যুগ্ম-সাধারণ সম্পাদককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়ার কথা গণমাধ্যমকে জানানো হয়। এ বিষয়ে “শৃঙ্খলা ভঙ্গ ও নেতৃবৃন্দ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদ থেকে সেক্রেটারী গণেশ মিত্রকে অব্যাহতি” শিরোনামে গত ১৮ই সেপ্টেম্বর দৈনিক মাতৃকণ্ঠে প্রকাশিত হয়। তবে এর তেমন কোন প্রভাব পড়েনি এবং গণেশ মিত্র যথারীতি সাধারণ সম্পাদক হিসেবে তার দায়িত্ব পালন করে আসছেন। সর্বশেষ গতকাল ২২শে অক্টোবরও তাকে রাজবাড়ী শহরের হরিসভা মন্দিরে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী কর্তৃক পৌর এলাকার দুর্গাপূজা কমিটিগুলোর কাছে সরকারীভাবে বরাদ্দকৃত চাল বিতরণ অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা যায়।

                    

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ